adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সৌদিতে কারাভোগ করে দেশে ফিরেছেন চরমোনাই পীরের ভাই

CHORMONAIনিজস্ব প্রতিবেদক : সৌদি আরবে এক মাস ১১ দিন কারাভোগ করে দেশে ফিরেছেন চরমোনাইর পীর মুফতি সৈয়দ রেজাউল করীমের ছোট ভাই ও ইসলামী আন্দোলনের নায়েবে আমির মুফতি ফয়জুল করীম। শনিবার বেলা পৌনে তিনটার দিকে সৌদি আরব থেকে বিমানে করে হজরত ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।  সেখানে দলের পক্ষ থেকে তাকে সংবর্ধনা দেয়া হয়। বিকালে রাজধানীর পল্টনে ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় কার্যালয়ে আবারও সংবর্ধনা দেয়া হয় ফয়জুল করীমকে।
গত ২৭ মে রিয়াদের একটি ইসলামি মাহফিল থেকে মুফতি ফয়জুল করীমকে আটক করে সৌদি পুলিশ। তার সঙ্গে আরো তিনজন ওই মাহফিল থেকে আটক হন। তার বিরুদ্ধে ধর্মীয় উস্কানিসহ ১১টি অভিযোগ আনা হয় বলে জানা গেছে।
তবে এসব অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৭ জুলাই সৌদি সরকার তাকে মুক্তি দেয়। দেশে ফিরে বিমানবন্দরে ফয়জুল করীম বলেন, “তথাকথিত লা মাযহাবি এবং জামায়াতের কতিপয় লোক আমাকে মেরে ফেলার চক্রান্ত করেছিল এবং গোয়েন্দা দিয়ে  গ্রেফতার করিয়ে দীর্ঘদিন আটকে রেখেছিল। সব চক্রান্ত মিথ্যা প্রমাণিত হওয়ায় সৌদির ধর্মমন্ত্রী দুঃখ প্রকাশ করেন এবং আমাকে রাষ্ট্রীয় মেহমানধারীসহ ওমরাহ করার ব্যবস্থা করেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া