adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতে পাট রফতানিতে নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহ্বান জানালেন বাণিজ্যমন্ত্রী

tofayel_thereport24ডেস্ক রিপোর্ট : বাংলাদেশ-ভারত দ্বি-পাকি বাণিজ্য ঘাটতি কমিয়ে আনা ও বাংলাদেশের জন্য বাণিজ্য সুবিধা বাড়ানোর পাশাপাশি ভারতের বাজারে পাট রফতানির উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার এবং ভারত থেকে তুলা আমদানিতে বর্ধিত শুল্ক প্রত্যাহারের জন্য ভারতের বাণিজ্যমন্ত্রী নির্মলা সীতারামনের প্রতি আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।
বাণিজ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার এ কথা জানানো হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার নয়াদিল্লীর উদ্যোগ ভবনে ভারতের বাণিজ্যমন্ত্রী নির্মলা সীতারামনের সঙ্গে বৈঠককালে বাণিজ্যমন্ত্রী এ আহ্বান জানান।
উল্লেখ্য, ভারতের নয়াদিল্লীতে অনুষ্ঠিত তিন দিনব্যাপী (২৮-৩০ সেপ্টেম্বর) ‘দণি এশীয় অর্থনৈতিক সম্মেলন’-এ যোগদান শেষে বুধবার দেশে ফিরেছেন বাণিজ্যমন্ত্রী।
পাট রফতানিতে নিষেধাজ্ঞা প্রত্যাহার ও তুলা আমদানিতে শুল্ক প্রত্যাহারে বাণিজ্যমন্ত্রীর অনুরোধের পরিপ্রেেিত ভারতের বাণিজ্যমন্ত্রী নির্মলা সীতারামন এ সমস্যার সমাধান এবং বাংলাদেশ থেকে ভারতে পণ্য রফতানির েেত্র সব বাধা দূর করার আশ্বাস দেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।
এছাড়া আগামী ১৫ থেকে ১৮ ডিসেম্বর কেনিয়ার নাইরোবিতে অনুষ্ঠিতব্য বিশ্ববাণিজ্য সংস্থার মন্ত্রী পর্যায়ের দশম সম্মেলনে স্বল্পোন্নত দেশগুলোর প্যাকেজ প্রস্তাবেও ভারত সমর্থন দেবে বলে আশ্বাস দেন নির্মলা সীতারামন।
দোহা ওয়ার্ক প্রোগ্রাম কীভাবে পূর্ণ বাস্তবায়ন করা যায় বৈঠকে সে বিষয়টি নিয়েও আলোচনা করেন দুই দেশের বাণিজ্যমন্ত্রী।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া