adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হত্যাকারীদের গ্রেফতারে প্রধানমন্ত্রীর সহায়তা চাইলেন অভিজিতের বাবা

e900cf2fa3cef88e9a5b0248c84890c0-20নিজস্ব প্রতিবেদক : লেখক ও ব্লগার অভিজিত রয়ের হত্যাকারীদের গ্রেপ্তার করতে ‘ছাত্রীসম’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহায়তা চাইলেন তার বাবা বিশিষ্ট শিক্ষাবিদ অজয় রায়। রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে অভিজিতের প্রতি মুক্ত ও প্রগতিশীল চিন্তার বিভিন্ন সামাজিক, রাজনৈতিক সংগঠন ও মানুষের শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।
শ্রদ্ধা নিবেদনের এ আয়োজনে অভিজিত রায়ের বাবা ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক ও বিশিষ্ট শিক্ষাবিদ অজয় রায়সহ তার পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। অজয় রায় তার ছেলের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য সবাইকে ধন্যবাদ জানান। তিনি বলেন, ‘এই শোকার্ত মুহূর্তে আমার কথা বলার ক্ষমতা নেই। তবে আমার মনে হয়, মৌলবাদী ও ইসলামি জঙ্গিগোষ্ঠী এ হত্যাকাণ্ডের পেছনে রয়েছে। এ হত্যাকাণ্ড সরকারের একটি ব্যর্থতার প্রতীক। কারণ, মৌলবাদীরা যখন তাকে হত্যার হুমকি দিচ্ছিল, তখন আমি আইজিপি, ডিআইজি সবাইকে জানি য়েছিলাম। তার পরও এ হত্যাকাণ্ড প্রমাণ করে, তারা কত দরিদ্র, কত ব্যর্থ।
 
প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে এ শিক্ষাবিদ বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী আমার ছাত্রীসম। প্রধানমন্ত্রীকে বলব, দুষ্কৃতিকারীদের মূলোতপাটনের জন্য ব্যবস্থা নিন।’ তিনি জানান, ঢাকার মার্কিন দূতাবাসের একটি প্রতিনিধিদল তার বাসায় গিয়েছিলো। তারা বলেছে, সরকার চাইলে এফবিআই এ ঘটনা তদন্তের ক্ষেত্রে সহায়তা করবে। কারণ, তারা সরকারের অনুমতি ছাড়া তো সরাসরি তদন্ত করতে পারে না। তিনি জামায়াতে ইসলামীসহ সব জঙ্গি সংগঠনকে নিষিদ্ধ করার দাবি জানান।
সকালে ঢাকা মেডিকেল কলেজের মর্গ থেকে লাশবাহী একটি অ্যাম্বুলেন্সে করে অভিজিত রায়ের মরদেহ প্রথমে তার শিক্ষাপ্রতিষ্ঠান বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) নিয়ে যাওয়া হয়। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে সকাল ১০টা ৪০ মিনিটে তার মরদেহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে নিয়ে যাওয়া হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া