adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়াশিংটনে হামলার পরিকল্পনাকারী গ্রেফতার

Christopher-1421293700আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনে হামলার এক পরিকল্পনাকারীকে দেশটির ওহিও অঙ্গরাজ্য থেকে গ্রেফতার করেছে ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)। আটক ক্রিস্টোফার কর্নেল নামের ওই ব্যক্তি ইসলামিক স্টেটের (আইএস) অনুগত বলে দাবি করেছে মার্কিন নিরাপত্তা বাহিনী।
আদালতের তথ্য মতে, মার্কিন কর্মকর্তাদের হত্যাচেষ্টা অভিযোগে কর্নেলের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আইএসের মতো জঙ্গিবাদকে সমর্থন জানিয়ে টুইট করার পর তিনি এফবিআইয়ের নজরে আসে।

এ ঘটনায় জনগণের ভয়ের কোনো কারণ নেই বলে জানিয়েছেন  এফবিআইকর্মী জন ব্যারোস।
বুধবার ওহিওর একটি দোকান থেকে আগ্নেয়াস্ত্র কেনার পর ২০ বছরের কর্নেলকে গ্রেফতার করে এফবিআই। কিন্তু তার অবস্থানের খবর দেয় অজ্ঞাত এক নিরাপত্তা এজেন্ট। দোকান থেকে অত্যাধুনিক এম-১৫ সেমি-অটোমেটিক রাইফেল ও ৬০০ রাউন্ড গোলাবারুদ কেনেন তিনি।
আদালতের তথ্য মতে, এর আগে কর্নেল এক সভায় নির্দিষ্ট সূত্রকে জানান, বিদেশে হামলার ব্যাপারে আইএস কর্তৃপক্ষ দ্বারা তিনি সরাসরিভাবে নির্দেশনা পাননি। বরং তারা তাদের নিজস্ব জিহাদি নীতির ভিত্তিতে ওই হামলা চালাতে চাই।
অক্টোবরের ওই গোপন সভায় কর্নেল ওই সূত্রকে বলেন, তাদের প্রচুর অস্ত্র কেনা প্রয়োজন। কিন্তু তার পরিকল্পনার বিষয়ে বিস্তারিত কিছু জানাননি তিনি।

ওই সময় তিনি আরো বলেন, তারা ওয়াশিংটনে যেতে চাই। রাজধানী একটি ভবনে পাইপ বোমা বিস্ফোরণ ঘটিয়ে সেখানে কর্মকর্তা-কর্মচারীদের গুলি করে হত্যা করতে চাই তারা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া