adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পিসিবিতে ইমরান খানের ‘খরচ কমানো’ নীতির বলি শোয়েব আখতার!

স্পাের্টস ডেস্ক : পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পরই ‘খরচ কমানো’ নীতি হাতে নিয়েছেন ইমরান খান। শুরু করেছেন প্রতিটা দফতর থেকেই ‘অতিরিক্ত কর্মী’ ছাটাই প্রক্রিয়া। ইমরানের এই নীতিকে অনেকেই প্রশংসা করেছেন। তাদের একজন শোয়েব আখতারও। দিন কয়েক আগেই পাকিস্তানের সাবেক এই পেসার টুইট করেছিলেন, ‘ইমরান ভাই পাকিস্তানের দিন বদলে দেবেন।’ তখন কি শোয়েব বুঝতে পেরেছিলেন, ইমরানের সেই দিন বদলের বলি হতে হবে তাকেও!

তিনি কল্পনা করতে পারুন না পারুন, এটাই এখন বাস্তব। ইমরানের ‘খরচ কমানো’ নীতিতে কাটা পড়লেন শোয়েব। ইমরান খান প্রধানমন্ত্রী হওয়ার পর পরিবর্তনের হাওয়া লেগেছে পাকিস্তানের ক্রিকেট বোর্ডেও (পিসিবি)। নাজাম শেঠিকে সরিয়ে ইমরান পিসিবি প্রধান হিসেবে নিয়োগ দিয়েছেন আইসিসির সাবেক সভাপতি এহসান মানিকে।

বোর্ড প্রধানের দায়িত্ব পেয়ে এহসান মানি পিসিবিতেও ইমরানের ‘খরচ কমানো’ নীতি গ্রহণ করেছেন। মানির সেই ‘সেভ দ্য মানি’ মিশনের বলিই হলেন শোয়েব। পিসিবির ৪ সদস্যের উপদেষ্টা কমিটির সদস্য ছিলেন তিনি। কিন্তু মানি এই পুরো উপদেষ্টা কমিটিই ‘কাট’ করে ফেললেন।

৪৩ বছর বয়সী শোয়েব আখতার অবশ্য নিজে থেকেই উপদেষ্টা কমিটি থেকে সরে দাঁড়িয়েছেন। দুই দিন আগে টুইটারে উপদেষ্টা প্যানেল থেকে স্বেচ্ছায় দাঁড়ানোর ঘোষণা দেন তিনি। কিন্তু শোয়েব জানতেন স্বেচ্ছায় না গেলে সরিয়ে দেওয়া হবে। তাই নিজে থেকেই সরে গেলেন তিনি।

পিসিবি থেকে ছাটাই হতে চলেছেন আরও অনেকেই। কারণ, শীর্ষ পদ থেকে নিচ পর্যন্ত, পিসিবিতে মোট ৯০০ জন বেতনভুক্ত কর্মী। মানি মনে করেন, ক্রিকেট বোর্ডে এতো লোকের কোনো প্রয়োজন নেই। উপদেষ্টা প্যানেলের দুজনই অবশ্য বিনা বেতনে কাজ করতেন। তবে শোয়েব আখতার ও পাকিস্তানের আরেক সাবেক টেস্ট ক্রিকেটার সালাউদ্দিন সাল্লু মোটা অঙ্কের বেতনই নিতেন পরামর্শ দিয়ে!

শুধু উপদেষ্টা কমিটি নয়, শেঠির আমলে গঠিত সব কমিটিই বাতিল করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মানি। ৭৩ বছর বয়সী মানি প্রধানমন্ত্রী ইমরান খানের অত্যন্ত আস্থাভাজন। ইমরানের নির্দেশেই পিসিবিকে ঢেলে সাজানোর সিদ্ধান্ত নিয়েছেন।

ইমরান-মানির এই যুগলবন্দীতে পিসিবি থেকে সাবেক ক্রিকেটারদের আর কার কার চাকরি যায়, সেটাই এখন দেখার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া