adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছাগলের দাম আড়াই লাখ টাকা!

gabtoli {focus_keyword} ছাগলের দাম দেড় লাখ! gabtoliনিজস্ব প্রতিবেদক : কোরবানি ঈদের বাকি মাত্র তিন দিন। এবারের ঈদে পশুর হাটে গরুর পাশাপাশি দেশি খাসি-ছাগলের চাহিদাও কম নয়। ছাগল কিনে সাধ্যের মধ্যে থেকে কোরবানি দেওয়া যায় বলে অনেকেরই প্রথম পছন্দ এই খাসি-ছাগল।
গাবতলী গবাদি পশুরহাটে আনোয়ার নামে এক ব্যাপারী একটি খাসি-ছাগলের দাম হাঁকছেন ২ লাখ ৬০ হাজার টাকা! তার দাবি খাসি-ছাগলটির ওজন হবে প্রায় ৯০ কেজি।
সাদা রংয়ের খাসিটিকে ক্রেতাদের চোখে ধরার জন্য মেহেদি দিয়ে শরীরে ছোপ ছোপ আল্পনা আঁকা হয়েছে। এছাড়া বাঁকানো বড় দু’টি শিং চকচকে করার জন্য ব্যবহার করা হয়েছে তেল। আর এতেই পশুর হাটের উতসুক অনেক জনতা এ ছাগলটিকে দেখতে ভিড় জমাচ্ছেন।
চুয়াডাঙ্গার আলমডাঙ্গা থানার হাটবোয়ালী গ্রামের ব্যাপারী আনোয়ার বাংলানিউজকে জানান, ‘খাসির দাম চাছি ২ লাখ ৬০ হাজার। তবে কিছু টাকা হ্যাটওপর (কম-বেশি) হলি ছেড়ে দিবো।
তার ভাষ্য ইতোমধ্যে ৯০ হাজার টাকা পর্যন্ত খাসিটির দাম উঠেছে। আনোয়ার হোসেন কুষ্টিয়া জেলার মিরপুর থানার আমলা থেকে কিনে সরাসরি গাবতলী হাটে তুলছেন। হাটে তিনি মোট ৪০টি ছাগল তুলেছেন। এরমধ্যে ২৭টি বিক্রি করেছেন লাভে। এছাড়া কালো রংয়ের আরো একটি বড় খাসির দাম হাঁকছেন ১ লাখ ২০ হাজার টাকা। আনোয়ার জানান, ৪০টি ছাগলের মোদ্দি (মধ্যে) ২৭টি ছাগল সিমিত (সামান্য) লাভে বিক্রি করেচি।

জানা যায়, গাবতলী পশুরহাটে অধিকাংশ ছাগল পাবনা,  কুষ্টিয়া ও রাজবাড়ীর পাংশা থেকে এসেছে। আর কোরবানি উপলক্ষে পুরোদমে ছাগল বিক্রি শুরু হয়ে গেছে বলে জানান ব্যাপারীরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া