adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশের ভয়াবহ বন্যার কারণে বিপিএলের উদ্বোধন অনুষ্ঠান হচ্ছে না

BPLক্রীড়া প্রতিবেদক : দেশের বিভিন্ন অঞ্চলের লাখ লাখ মানুষ পানিবন্দী। বিশেষ করে উত্তরাঞ্চলে ব্যাপক বন্যায় জনজীবন স্থবির হয়ে পড়েছে। এমন নাজুক পরিস্থিতির কথা চিন্তা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিপিএল পঞ্চম আসরের উদ্বোধনী অনুষ্ঠান বাতিল করে সে অর্থ বন্যা কবলিতদের দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

বিপিএল গভর্নিং কাউন্সিলের জরুরি এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। উদ্বোধনী অনুষ্ঠানের দায়িত্বে থাকা বিসিবি পরিচালক শেখ সোহেল বলেন, ‘উদ্বোধনী অনুষ্ঠানের কথা ছিল। বন্যার কারণে উদ্বোধনী অনুষ্ঠান আমরা বাতিল করে দিচ্ছি। কোনো বাইরের শিল্পী আসবে না। নাচ-গান হবে না। শুধু ফায়ার ওয়ার্কস হবে।’

এদিকে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস উদ্বোধনী অনুষ্ঠানের টাকা বন্যা দুর্গতদের জন্য খরচ করা হবে জানিয়ে বলেন, ‘বন্যার কারণে উদ্বোধনী অনুষ্ঠান আমরা এখন আর করব না। দেশের সার্বিক অবস্থা বুঝে এ টাকাটা বরং আমরা বন্যা দুর্গতদের জন্য দিব। আমাদের মাথায় এই চিন্তা-ভাবনাই আছে।’

জানা যায়, বিপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকে বন্যার্তদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়। যার অংশ হিসেবে ২৫ আগস্ট সিরাজগঞ্জে বিসিবির পক্ষ থেকে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হবে।

উল্লেখ্য, নতুন তারিখ অনুযায়ী বিপিএলের উদ্বোধন ৩১ অক্টোবর আর শুরু হবে ২ নভেম্বর। আর বিপিএলের খেলোয়াড় ড্রাফট অনুষ্ঠিত হবে সেপ্টেম্বরের মাঝামাঝি। ড্রাফটে প্রতিটি দলকে কমপক্ষে ১৩ জন স্থানীয় খেলোয়াড়কে নিতে হবে। ড্রাফটের তালিকায় থাকা বিদেশিদের মধ্যে কমপক্ষে দুজনকে নিতে হবে।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া