adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কেরানীগঞ্জে করোনা আক্রান্ত ২৩৪ জনের ৬২ জনই র‍্যাব-পুলিশ,স্বাস্থ্যকর্মী ৮

ডেস্ক রিপাের্ট : ঢাকার কেরানীগঞ্জে বেড়েই চলেছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। মঙ্গলবার (৫ মে) পর্যন্ত উপজেলাটিতে করোনায় শনাক্ত হয়েছেন মোট ২৩৪ জন । এর মধ্যে ৬২ জনই র‍্যাব ও পুলিশ বাহিনীর সদস্য। এছাড়া স্বাস্থ্যকর্মীও রয়েছেন ৮ জন।

লকডাউন, সামাজিক দূরুত্বসহ নিয়মনীতি না মানায় কেরানীগঞ্জে বেড়েই চলেছে করোনা রোগীর সংখ্যা।

সাধারণ জনগণকে ঘরে রাখতে গিয়ে ও করোনায় আক্রান্তদের সেবা দিতে গিয়ে আক্রান্ত হয়ে পড়ছে স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

আক্রান্ত ২৩৪ জনের মধ্যে ৬২ জনই র‍্যাব ও পুলিশ। এছাড়া স্বাস্থ্যকর্মীও রয়েছে ৮ জন।

আক্রান্ত ৬২ জনের মধ্যে ২৯ জন কেরানীগঞ্জ মডেল থানার সদস্য, ২ জন দক্ষিণ কেরানীগঞ্জ থানার সদস্য এবং ৩১ জন র‍্যাব-১০ কেরানীগঞ্জ ক্যাম্পের সদস্য রয়েছেন।

দায়িত্ব পালন করতে গিয়ে নিজেদের চেয়ে জনগণের নিরাপত্তাকে প্রাধান্য দিতে গিয়েই তারা আক্রান্ত হয়েছেন বলে কয়েকজন পুলিশ সদস্য অভিমত ব্যক্ত করেছেন।

এছাড়া নিয়ন্ত্রণহীন সাধারণ মানুষের চলাচল ও করোনা রোগীদের তথ্য গোপনের প্রবণতার কারণেও আক্রান্ত হচ্ছেন তারা।

কেরানীগঞ্জ মডেল থানার বেশ কয়েকজন পুলিশ সদস্যের সাথে কথা বলে জানা গেছে, করোনায় আক্রান্ত ব্যক্তিদের হাসপাতালে পাঠানো, লকডাউন নিশ্চিত করা, ত্রাণ বিতরণ, চেকপোস্টে ডিউটি করা ও শারীরিক দূরত্ব নিশ্চিত করতে কাজ করছে কেরানীগঞ্জ মডেল থানার পুলিশ সদস্যরা। ভাইরাসের সংক্রমণ ঠেকাতে নানা কার্যক্রমের জন্য পুলিশ সদস্যদের সরাসরি জনসাধারণ এবং আক্রান্ত রোগীদের সংস্পর্শে আসতে হয়েছে। ফলে নিজেদের মধ্যেও অনেকে করোনায় আক্রান্ত হয়েছে।

এ বিষয়ে কেরানীগঞ্জ মডেল থানা অফিসার ইনচার্জ কাজী মাইনুল ইসলাম বলেন, করোনা সংক্রমণ ঠেকাতে ও সাধারণ মানুষকে সুরক্ষিত রাখতে জীবনের ঝুঁকি রয়েছে জেনেও কাজ করে যাচ্ছে পুলিশ বাহিনীর সদস্যরা। সাধারণ মানুষের প্রতি মমত্ববোধ, দেশ ও জনগণের প্রতি ভালোবাসা থেকেই পুলিশ সদস্যরা কাজ করে যাচ্ছে। ইনশাল্লাহ আমরা সেবা দিয়ে যাবো। আমরা সব সময় আছি কেরানীগঞ্জবাসীর পাশে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া