adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিবসেনা নেতার ইসলাম গ্রহণ, ভারতে ব্যাপক চাঞ্চল্য

112009_171-400x240আন্তর্জাতিক ডেস্ক : ভারতের কট্টর হিন্দুত্ববাদী সংগঠন শিবসেনার এক নেতা সুশীল কুমার জৈন ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। ধর্মান্তরিত হওয়ার পর তার নাম রাখা হয়েছে মোহাম্মদ আব্দুল সামাদ। এ ঘটনায় দেশটিতে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

উত্তর প্রদেশের মুজাফফরনগর জেলার খাতাউলির বাসিন্দা সুশীল কুমার জৈন সাবেক জেলা ইউনিট প্রেসিডেন্ট ছিলেন। বুধবার এ খবর দিয়েছে জি নিউজ।

তিনি গত ১৫ ফেব্রুয়ারি ইসলাম গ্রহণ করেন বলে মঙ্গলবার ঘোষণা দিয়েছেন। তিনি বলেন, ‘কারো চাপে পড়ে নয়, স্বেচ্ছায় ধর্মান্তরিত হয়েছি। মানসিক শান্তি লাভের আশাতেই ইসলাম গ্রহণ করেছি। বাকি জীবন ইসলাম ধর্মের অনুসারী হয়েই কাটাতে চাই।’

সুশীল কুমার জৈন শুধু ধর্ম পরিবর্তনই করেননি। তিনি এখন রীতিমত ৫ ওয়াক্ত নামাজ আদায় করেন, মসজিদে যান এবং ধারাবাহিকভাবে কুরআন শরীফও পড়ছেন। ধর্ম পরিবর্তন না করার জন্য তার ওপর বিজেপি, বিশ্ব হিন্দু পরিষদ এবং বজরঙ্গ দলের নেতারা চাপ সৃষ্টি করেছিল। তিনি তা উপেক্ষা করে স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

উগ্র হিন্দুত্ববাদী সংগঠনের পক্ষ থেকে যখন ‘ঘর ওয়াপসি’ বা ঘরে ফেরানোর কর্মসূচি হাতে নিয়ে পরিবেশ উত্তপ্ত করা হচ্ছে, তখন হিন্দুত্ববাদী শিব সেনা সংগঠনের সাবেক নেতা ইসলাম ধর্ম গ্রহণ করায় বেশ চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। জৈন ধর্মের অনুসারী সাবেক কট্টর শিবসেনা নেতা সুশীল কুমারের ইসলাম গ্রহণ সংশ্লিষ্ট এলাকায় আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া