adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘কোণঠাসা’ রিয়ালকে সেল্তার হুমকি

REAL-PRE-1স্পোর্টস ডেস্ক : স্পেনের লা লিগার শিরোপা লড়াইয়ে অনেকটাই 'কোণঠাসা' হয়ে পড়া রিয়াল মাদ্রিদের সামনে এবার সেল্তা ভিগো। পরের মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়ার লড়াইয়ে নিজেদের সম্ভাবনা আরও উজ্জ্বল করতে সান্তিয়াগো বের্নাবেউ থেকে জয় নিয়ে ফিরতে প্রত্যয়ী পয়েন্ট তালিকার ষষ্ঠ স্থানে থাকা দলটি।

ম্যাচটি শুরু হবে আগামী শনিবার বাংলাদেশ সময় রাত ৯টায়।

এই ম্যাচের আগে ২৭ রাউন্ড শেষে শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে ১২ পয়েন্ট পিছিয়ে আছে রিয়াল। ৫৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে তারা। আর দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৬১।

লিগ শেষ হতে আর ১১ রাউন্ডের খেলা বাকি। রিয়ালের কোচ জিনেদিন জিদান এখনও লিগ জয়ের আশা ছাড়ছেন না। তবে দলের সেরা খেলোয়াড় ক্রিস্তিয়ানো রোনালদো আশা ছেড়ে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে ভাবছেন বলে জানান।

রিয়ালের মাঠে ম্যাচের আগের দিন জিদানের দলের লিগ জয়ের অবশিষ্ট আশাটুকুও মুছে দেওয়ার হুমকি দিয়ে রাখেন সেল্তার ডেনমার্কের ডিফেন্ডার ড্যানিয়েল ভ্যাস।
"আমরা আমাদের ম্যাচ পরিকল্পনা অনুযায়ী তিন পয়েন্ট পাওয়ার জন্য খেলব।"

লা লিগা থেকে শীর্ষ তিনটি দল সরাসরি আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে খেলবে। আর চতুর্থ স্থানে থেকে লিগ শেষ করা দলটির সামনে প্লে-অফ খেলে গ্রুপ পর্বে জায়গা করে নেওয়ার সুযোগ থাকবে।

৪২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে সেল্তা। চতুর্থ স্থানে থাকা ভিয়ারিয়াল তাদের চেয়ে ১১ পয়েন্ট এগিয়ে। আর পঞ্চম স্থানে থাকা সেভিয়ার পয়েন্ট ৪৪।

ভ্যাস বলেন, "স্পেনে সব ম্যাচই বিশেষ। কিন্তু অন্যতম সেরা একটি দলের মুখোমুখি হওয়া আরও বিশেষ। বের্নাবেউয়ে খেলার অপেক্ষায় আছি আমি।"

মুখোমুখি লড়াইয়ের সাম্প্রতিক পরিসংখ্যান রিয়ালকে অনেক বেশি এগিয়ে রাখছে। সেল্তার বিপক্ষে সবশেষ পাঁচ ম্যাচের চারটিতেই জিতেছে রিয়াল। স্পেনের সফলতম দলটির বিপক্ষে পাওয়া সেল্তার সবশেষ জয়টি ২০১৪ সালের মে মাসে। আর লিগে রিয়ালের মাঠে সেল্তা সবশেষ জিতেছিল ২০০৬-০৭ মৌসুমে (২-১ গোলে)।
সেল্তা ম্যাচের আগে রিয়াল মাদ্রিদের সমর্থকদের খুশি হওয়ার মতো আরও খবর আছে। চোটের কারণে অনেক দিন ধরে মাঠের বাইরে থাকা ফরোয়ার্ড গ্যারেথ বেল আর ডিফেন্ডার মার্সেলো অনুশীলনে ফিরেছেন। এ ম্যাচে তাদের খেলার সম্ভাবনা আছে।

গত ম্যাচে না খেলা অধিনায়ক সের্হিও রামোস মাঠে নামার জন্য তৈরি। খেলতে পারেন ইসকো ও দানি কারবাহাল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া