adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আর্জেন্টাইন কোচের প্রস্তাবে ডি মারিয়ার ‘না’, অপেক্ষা মেসির জন্য

স্পোর্টস ডেস্ক: আর্জেন্টিনা তাদের চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে প্যারিস অলিম্পিকের টিকিট নিশ্চিত করে। বাছাইপর্বের লড়াইয়ের আগেই গুঞ্জন ওঠে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দল যদি অলিস্পিকে জায়গা নিশ্চিত করতে পারে তাহলে আলবিসেলেস্তেদের হয়ে খেলবেন লিওনেল মেসি ও আনহেল ডি মারিয়া। আর্জেন্টিনার অলিম্পিক নিশ্চিত হওয়ার পর সে গুঞ্জন আরও জোরালো হয়।
তবে প্যারিসে খেলার প্রস্তাব নাকচ করে দিয়েছেন ডি মারিয়া। অন্যদিকে, রেকর্ড আটবারের ব্যালন ডি’অর জয়ী মহাতারকা মেসির সম্ভাবনা এখনো উড়িয়ে দেয়া যাচ্ছে না। গোল ডটকম

২০০৮ সালের বেইজিং অলিম্পিকের চ্যাম্পিয়ন ছিল আর্জেন্টিনা। সেবার মেসি-ডি মারিয়ার হাত ধরে প্রথম বার স্বর্ণপদক দলটি। বেইজিংয়ে ফাইনালে মেসির বাড়ানো পাসে একমাত্র গোল করেছিলেন ডি মারিয়া। ১৬ বছর পর সেই উত্থানের মঞ্চেই আরও একবার দেখা যেতে পারে মেসি-ডি মারিয়া জুটিকে-এই আভাস আগেই দিয়েছিলেন তাদেরই একসময়ের সতীর্থ হ্যাভিয়ের মাশ্চেরানো।
মাশ্চেরানো নিজেও ওই স্বর্ণপদক জয়ী দলের সদস্য ছিলেন। সেবার তিনি ছিলেন খেলোয়াড়। এখন কোচিংয়ে নাম লিখিয়েছেন আর্জেন্টিনার অলিম্পিক দলের কোচ ও সাবেক এই মিডফিল্ডার জানান, মেসিদের জন্য অলিম্পিকে খেলার দরজা খোলা রয়েছে। অলিম্পিকে অনূর্ধ্ব-২৩ দল হলেও তিন সিনিয়র খেলোয়াড় নেওয়া সম্ভব।

ডি মারিয়া আগেই জানিয়েছেন, কোপা আমেরিকার পরেই আর্জেন্টিনার জার্সিটা তুলে রাখতে চান তিনি। এরপর আকাশী নীল এবং সাদার ওই জার্সিতে কখনোই দেখা যাবে না আর্জেন্টিনার সর্বজয়ী এই উইঙ্গারকে।
তবে মেসি কিছুই জানাননি। যে কারণে মাশ্চেরানো নিজেও সুযোগ নিয়ে উড়াল দিয়েছেন মেসির কাছে। আনুষ্ঠানিকভাবে দিলেন অলিম্পিকে খেলার প্রস্তাব। জবাবে মেসি যা উত্তর দিলেন, তাতে খানিক আশাবাদী হতে পারেন আর্জেন্টিনার ভক্তরা। টিওয়াইসি স্পোর্টসের সঙ্গে মাশ্চেরানো জানান, ‘আমি লিওর (মেসি) সঙ্গে কথা বলেছি এবং পরবর্তীতে বিষয়টি নিয়ে কথা বলার ব্যাপারে একমত হয়েছি। সে ইন্টার মায়ামির হয়ে কেবল মৌসুম শুরু করেছে। অলিম্পিকের আগে এখনো অনেকটা সময় বাকি।

কোপা আমেরিকা ও অলিম্পিকের কাছাকাছি সময়ে অনুষ্ঠিত হবে। সেটাও উল্লেখ করলেন যুব দলের কোচ, ‘এটাও বিশেষভাবে বিবেচনা করতে হবে, সামনে কোপা আমেরিকাও আছে। এটা খুব সহজ পরিস্থিতি নয়। আমাদের দেখতে হবে যে অলিম্পিকে খেলার মতো শারীরিক শক্তি তার সত্যিই আছে কি না।’
মেসিকে পাওয়ার জন্যও নিজের দরজা খোলা রেখেছেন মাশ্চেরানো, আমরা তাকে খেলার জন্য আগাম নিমন্ত্রণ জানিয়ে রাখব। আর আমরা তাকে তার যা প্রয়োজন তা দেব, যেন সে বিষয়টি নিয়ে চিন্তা করতে পারে। পাশাপাশি ক্লাবের দিক থেকেও দেখতে হবে। ইন্টার মায়ামি এবং এমএলএসের জন্য তার অনুপস্থিত থাকার বিষয়টি সহজ নয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া