adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

চট্টগ্রামে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী – ২ কোটি টাকার ৫৫ ‘মেজবান’

 

 

 

 

 

 

 

ডেস্ক রিপোর্ট : রাজকীয় আয়োজনে চট্টগ্রামে সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী পালনের প্রস্তুতি নিচ্ছে যুবলীগ। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১৬ নভেম্বর চট্টগ্রাম উত্তর, দক্ষিণ ও মহানগর যুবলীগ মিলে নগরীতে কমপক্ষে ৫৫টি ‘মেজবান’  আয়োজন করেছে। এসব মেজবানে ভুরিভোজ হবে কমপক্ষে দুই লাখ  মানুষের। জবাই করা হবে কমপক্ষে তিন’শ গরু ও ছাগল। 
আর রাজকীয় এ আয়োজনের ব্যয় নির্ধারণ করা হয়েছে প্রায় দু’কোটি টাকা। বিশাল এ খরচের সংস্থান নিয়ে ইতোমধ্যে নানা ধরনের অভিযোগ পাওয়া যাচ্ছে।

বর্ণাঢ্য আয়োজনে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনের কথা স্বীকার করেছেন সংগঠনটির চট্টগ্রামের শীর্ষ নেতারা। নগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু  বলেন, নগরীর ৪৪টি সাংগঠনিক ওয়ার্ডে প্রীতিভোজের আয়োজন করা হয়েছে। এজন্য আমরা ইতোমধ্যে ৫০টি কমিউনিটি সেন্টার বুকিং দিয়েছি। আরও একটি কমিউনিটি সেন্টার বুকিং দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। প্রত্যেক কমিউনিটি সেন্টারে দু’টি গরু এবং তিনটি করে ছাগল জবাই করা হবে।  
দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি আ ম ম টিপু সুলতান চৌধুরী বলেন, আমরা বহদ্দারহাট এক কিলোমিটার এলাকায় দু’টি কমিউনিটি সেন্টার বুকিং দিয়েছি। ১০ হাজার মানুষের খাবারের আয়োজন করা হয়েছে। এজন্য যত গরু ও ছাগল লাগে ততটাই জবাই করা হবে।

উত্তর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক এস এম রাশেদুল আলম বলেন, আমরা নাসিরাবাদে সমাবেশ কমিউনিটি সেন্টারে প্রীতিভোজের আয়োজন করেছি। এছাড়া হাটহাজারীতে আলাদাভাবে প্রীতিভোজের আয়োজন করা হয়েছে।

১১ নভেম্বর যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী। এজন্য ১৬ নভেম্বর চট্টগ্রাম নগরজুড়ে মেজবান এবং ২২ নভেম্বর নগরীর লালদিঘি ময়দানে উত্তর, দক্ষিণ ও মহানগর যুবলীগ মিলে সমাবেশের আয়োজন করেছে। সমাবেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১৫ নভেম্বর নগরীর জিইসি কনভেনশন সেন্টারে আলোচনা সভার আয়োজন করা হয়েছিল। কিন্তু ওইদিন ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে কেন্দ্রীয়ভাবে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় আয়োজন করায় চট্টগ্রামের কর্মসূচী পিছিয়ে ২২ নভেম্বর নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছেন নগর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য মাহবুবুল আলম আজাদ।

সংশ্লিষ্ট সূত্রমতে, যুবলীগ নেতারা প্রত্যেকটি মেজবানে তিন হাজার মানুষকে খাওয়ানোর টার্গেট নিয়েছেন। প্রত্যেক মেজবানের জন্য দু’টি গরু এবং তিনটি করে ছাগল জবাই করা হবে। এ হিসেবে তাদের কমপক্ষে ১১০টি গরু এবং ১৬৫টি ছাগল কিনতে হচ্ছে। গরু-ছাগল কেনার জন্য বাজেট ধরা হয়েছে প্রায় ৫০ লাখ টাকা। 

এর বাইরে কমিউনিটি সেন্টারের ভাড়া, বাবুর্চি, বয়, ডেকোরেশন ভাড়া, মসলা, চাউলসহ আনুষাঙ্গিক খাতে আরও প্রায় দেড় কোটি টাকা ব্যয় নির্ধারণ করেছেন যুবলীগ নেতারা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া