adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিপিএল না হলে আমাদের সংসার চালানো কষ্ট হবে: মুশফিকুর রহিম

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলের মান নিয়ে প্রশ্ন উঠে সব সময়। সম্প্রতি বাংলাদেশ দলের কোচ চ-িকা হাথুরুসিংহে এই টুর্নামেন্টের কিছু খেলোয়াড়ের মান নিয়ে প্রশ্ন তুলেন। বিপিএল দেখার সময় মাঝেমাঝে টিভি বন্ধ করে দেওয়ার কথাও বলেন তিনি। তার এই মন্তব্যের সূত্রে মুশফিকুর রহিম তুলে ধরলেন অর্থনৈতিক বিষয়, জোর দিয়ে বললেন বিপিএলের মান অনেক উঁচুতে।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর সঙ্গে সাক্ষাতকারে হাথুরুসিংহে বিপিএল নিয়ে বলেন, আমাদের (বাংলাদেশে) উপযুক্ত কোন টি-টোয়েন্টি টুর্নামেন্ট নেই। একটু অন্যরকম শোনাতে পারে, বিপিএল দেখার সময় আমি মাঝে মাঝে টিভি বন্ধ করে দেই। কিছু খেলোয়াড় তো কোন মানেরই না।
এছাড়া একই সময়ে চলা বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিতে একই খেলোয়াড়ের খেলা নিয়েও সমালোচনা করেন হাথুরুসিংহে। একজন খেলোয়াড় আজ এই লিগে তো কাল আরেক লিগে। এমন পরিস্থিতিকে ‘সার্কাস’ বলে মন্তব্য করেন তিনি।

বুধবার বিপিএলের ফাইনালে উঠার পর টুর্নামেন্টটিতে সবচেয়ে বেশি ম্যাচ খেলা মুশফিকের কাছে যায় এই ব্যাপারে প্রশ্ন। তিনি শুরুতেই তুলে ধরেন খেলোয়াড়দের অর্থনৈতিক লাভের বিষয়, সবকিছুর আগে, বিপিএল না হলে, সত্যি কথা, আমাদের সংসার চালানো কষ্ট হয়ে যাবে। এটা ভাই আমার পুরো মোদ্দা কথা। বিপিএলে যে পারিশ্রমিক একজন ক্রিকেটার পায়, এটা নিয়েই জাতীয় দলে কেউ যদি দুই-তিন বছর খেলে এবং সর্বোচ্চ পর্যায়ের পারিশ্রমিক হয়, তাহলে হয়তো (ওই পরিমাণ) আয় করতে পারবে। অ্যাজ সিম্পল অ্যাজ ইট।

তো এটার মান এত খারাপ হবে, এটা কোন দিক দিয়ে আপনি মনে করেন কোনো ক্রিকেটারই চাইবে না এখানে খারাপ খেলে পরের বছর অবিক্রীত থেকে বাইরে বসে টিভিতে খেলা দেখবে।
মুশফিকের মতে উইকেট নিয়ে কিছু কথা থাকলেও বিপিএলের সার্বিক মান অনেক উঁচুতে, এটার মান যদি বলুন, অবশ্যই অনেক উঁচু। হ্যাঁ, এটা বলতে পারেন যে, অনেক সময় ১-২টা পিচ একটু এদিক-সেদিক হতে পারে, যে কোনো কারণে রান করাটা কঠিন হয়ে যায়। তবে এই বছর আগের চেয়ে অনেক ভালো ছিল পিচ। এজন্য খেলার মানও অনেক বেড়েছে আগের তুলনায়।
যারা বলছে (মান খারাপ), তারা কোন মর্মে বলেছেন, তাদেরই জিজ্ঞেস করবেন। তবে আমার কাছে জানতে চাইলে বিপিএলের মান বলুন, সবকিছু উন্নত হচ্ছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া