adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রােববার শান্তিপূর্ণ হরতাল পালনে পুলিশের সহযোগিতা চায় হেফাজত

নিজস্ব প্রতিবেদক :ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে বিক্ষোভ করার সময় সংঘর্ষে সংগঠনের কর্মী নিহতের প্রতিবাদে রবিবার দেশব্যাপী হরতাল ডেকেছে হেফাজতে ইসলাম। আগামীকালের হরতাল শান্তিপূর্ণভাবে পালন করতে আইনশৃঙ্খলা বাহিনীর সর্বাত্মক সহযোগিতা চেয়েছেন সংগঠনটির যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক।

শনিবার বিকালে রাজধানীর খিলগাঁওয়ে এক সংবাদ সম্মেলনে হরতাল পালনে আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা চান মামুনুল হক।

হেফাজতের এই নেতা বলেন, ‘আমরা শান্তিপূর্ণভাবে রবিবার হরতাল পালন করব। আমরা শান্তিপূর্ণভাবে এই কর্মসূচি পালন করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহযোগিতা চাই। আশা করি তারা আমাদের সহযোগিতা করবেন।’

সংবাদ সম্মেলনে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের উদ্দেশে মামুনুল হক বলেন, ‘আমরা অতীতে দেখেছি আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের লোকজন অনুপ্রবেশ করে বিশৃঙ্খলতা করেছে। আমরা তাদের বলব হরতালের কর্মসূচিতে তারা যেন লাঠিসোটা নিয়ে অনুপ্রবেশ না করে। তারা তাদের মতো থাকবে আমরা আমাদের মতো থাকব।

এদিকে হরতালের মধ্যেও বাস মালিকদের পক্ষ থেকে যানবাহন চালানোর সিদ্ধান্ত নিলেও হেফাজতের পক্ষ থেকে বাস মালিকসহ অন্যান্য যানবাহনদের মালিকদের তা বন্ধ রাখার অনুরোধ জানানো হয়েছে।

হেফাজত নেতা মামুনুল হক বলেন, আমরা আশা করি তারা যানবাহন বন্ধ রেখে আমাদের হরতাল সফল করতে সহযোগিতা করবে।

গতকাল শুক্রবার জুমার নামাজ শেষে বায়তুল মোকাররম প্রাঙ্গণে পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষে শতাধিক মানুষ আহত হন। সংঘর্ষের খবর ছড়িয়ে পড়লে চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ করেন হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা। হাটহাজারীতে বিক্ষোভ করার সময় গুলিতে চারজন এবং ব্রাহ্মণবাড়িয়ায় একজন নিহত হন। যাদের নিজেদের কর্মী বলে দাবি করছে হেফাজতে ইসলাম।

সংঘর্ষে নিহত হওয়ার প্রতিবাদের আজ শনিবার দেশব্যাপী বিক্ষোভ করে কওমি মাদ্রাসাভিত্তিক ধর্মীয় সংগঠনটি। একই দাবিতে আগামীকাল হরতালের ডাক দেয় হেফাজতে ইসলাম।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া