adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

হরতাল মানছে না মানুষ

Wngenoner-vaare-fz20131113091556ডেস্ক রিপোর্ট : হরতালে ঝুঁকি থাকলেও পেটের দায়ে কাজে নামতে হয় দিনমজুরদের। দিন এনে দিন খায় যারা জীবনের ঝুঁকি নিয়েই তাদের নামতে হয় জীবিকার সন্ধানে। তাই বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা ৮৪ ঘণ্টার হরতালের শেষদিন ভোর থেকে কর্মব্যস্ত মানুষ নিজ নিজ কর্মস্থলের উদ্দেশে রওনা হয়েছেন। এদের মধ্যে আছেন অফিসের বড় কর্মকর্তা থেকে দিনমজুর পর্যন্ত সবাই।
মোহাম্মদপুর থেকে কারওয়ান বাজারে এসেছেন দিনমজুর শফিক। পাইকারদের মালামাল ট্রাকে তুলে দেওয়া থেকে শুরু কর আড়ৎদারদের বিভিন্ন ফাইফরমাস খাটেন শফিক। 
৮৪ ঘণ্টা হরতালের শেষদিন বুধবার শফিকের সঙ্গে কথা হয় বাংলানিউজের। তিনি বলেন, হরতালে বাসে আগুন দেয়। আবার ইটপাটকেলও ছোড়ে। কিন্তু কিছু করার নাই। কাজ না করলেতো পয়সা নাই। আর পয়সা না থাকলে বউ-বাচ্চা নিয়া না খায়া মরতে হইব। যারা হরতাল ডাকে, হেরা না কাজ করলেও ট্যাকার অভাব হইব না। পরিবারের সমস্যা হইব না। হেরা কাম করলেই কি আর না করলেই কি।
টানা চারদিনের হরতালের ৪র্থ দিনে সকাল বেলা থেকেই রাজধানীতে হরতালের প্রভাব নেই বললেই চলে। চলছে গণপরিবহন বাস, লেগুনা, রিক্সা, সিএনজি চালিত অটোরিক্সাসহ অন্যান্য যানবাহন। হরতালের অন্যান্য দিনের থেকে বুধবার সকালে রাস্তায় প্রাইভেট কারের চলাচলও বেশ লক্ষ্য করা যাচ্ছে।
আনিস রহমান একজন এনজিও কর্মকর্তা। তবে হরতাল হওয়ায় ড্রাইভার না আসায় নিজেই গাড়ি চালিয়ে আসেন বাংলামটর এলাকায়। বলেন, ক্ষতি হলে আমার হোক। কিন্তু ড্রাইভার আহত হোক সেটা আমি চাই না। অন্যদিকে আর কতো অফিস বন্ধ রাখা যায় বলেন। পুরো সপ্তাহই হরতাল থাকলেও আমাদেরতো অন্যদের কাছে জবাবদিহিতা করতে হয়।
বিরোধী দল টানা হরতাল দিতে থাকলে জনগণ বিরক্ত হয়ে তার প্রতিবাদ করতে বাধ্য হবে বলে জানান কারওয়ানবাজার এলাকার ব্যবসায়ী ফারুক হোসেন। তিনি বলেন, আরে ভাই মানুষজনের কি কোনো কাজ নাই। এই যে, যারা হরতাল ডাকতেছে তারা কি রাস্তায় পায়ে হেঁটে চলেন নাকি। কিন্তু আমার বাচ্চা স্কুলে যেতে গেলেই গাড়িতে আগুন দেয়। এভাবে জনসমর্থন পাওয়া সম্ভব না। 
উল্লেখ্য, বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায় সরকারের দাবিতে রোববার সকাল ৬টা থেকে বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ৮৪ ঘণ্টার হরতালের ডাক দেয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া