adv
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রোহিত শর্মার বদলে মুম্বাইর অধিনায়ক হার্দিককে করার ব্যাখ্যা দিলেন বাউচার

স্পোর্টস ডেস্ক: আইপিএলের গত নিলামের আগেই গুজরাট টাইটান্স থেকে দল বদলের সুযোগ নিয়ে হার্দিক পান্ডিয়াকে ফেরায় মুম্বাই ইন্ডিয়ান্স। বিশাল অঙ্কে তাকে ফেরানোর পর রোহিত শর্মাকে সরিয়ে দেওয়া হয় নেতৃত্ব থেকে।

নতুন আসরের আগে মুম্বাইর এমন সিদ্ধান্ত নিয়ে বেশ কিছুদিন ধরেই ছিলো আলোচনা, সমালোচনা। মুম্বাইকে পাঁচটি আইপিএল ট্রফি জেতানো রোহিতকে কেন অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হলো এই প্রশ্ন উঠে জোরালোভাবে। অনেকে এতে রোহিতকে অপমান করার কথাও বলেন। এতদিন চুপ থাকলেও এই সিদ্ধান্তের ব্যাপারে মুখ খুলেছেন মুম্বাই ইন্ডিয়ান্স প্রধান কোচ মার্ক বাউচার। হিন্দুস্তানটাইমস

স্মাশ স্পোর্টস পডকাস্টে তিনি জানান কেন তারা রোহিতকে সরিয়ে হার্দিককে দিয়েছেন দায়িত্ব, আমার মনে হয় এটা নিখাদ ক্রিকেটিয় সিদ্ধান্ত। আমার কাছে এটা পালাবদলের পর্যায়। ভারতে অনেক মানুষই এটা বুঝে না, মানুষজন আবেগাক্রান্ত হয়ে যায়। কিন্তু আপনাকে আবেগ দূরে রাখতে হবে। এটা একদমই ক্রিকেটীয় সিদ্ধান্ত। আমরা এই সিদ্ধান্ত নিয়েছি যেতা খেলোয়াড় হিসেবে রোহিতের কাছ থেকে সেরাটা বের করা যায়। তাকে উপভোগ করতে দিতে চাই যাতে সে কিছু ভালো রান করতে পারে।

২০২২ সালের আইপিএলে চরম বাজে অবস্থা হয় রোহিতে। ১২০.১৮ স্ট্রাইকরেটে মাত্র ২৬৮ রান করেন তিনি, মুম্বাই আসর শেষ করে তলানিতে থেকে। ২০২৩ সালে কিছুটা ভালো খেলেন রোহিত। ১৩২.৮০ স্ট্রাইকরেটে ৩৩২ রান করলেও প্লেফ থেকে বিদায় নেয় মুম্বাই।
বাউচারের কথায় আভাস পাওয়া যায় আইপিএলে ব্যাটে রান খরাতেই নেতৃত্ব হারিয়েছেন রোহিত, ‘রোহিত দারুণ মানুষ। সে মুম্বাই ইন্ডিয়ান্সকে দীর্ঘদিন সাফল্যের সঙ্গে নেতৃত্ব দিয়েছে। সে ভারতেরও অধিনায়ক। তাকে খুব ব্যস্ত থাকতে হয়েছে। দুই মৌসুম তার ভালো যায়নি কিন্তু অধিনায়কত্ব ভালো করছিলো।’

বাউচার মনে করেন অধিনায়কত্বের চাপমুক্ত হয়ে কেবল ব্যাটার হিসেবে দলে দারুণ প্রভাব রাখবেন রোহিত, ‘আমররা পুরো মুম্বাই ইন্ডিয়ান্স গ্রুপের সঙ্গে কথা বলেছি, আমরা ভেবেছি এটা সেরা সুযোগ তাকে কেবল খেলোয়াড় হিসেবে খেলানোর। অধিনায়কত্বের হাইপ ছাড়াও সে দারুণ ভেল্যু এড করবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া