adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউজিল্যান্ডের কাছে টানা দুই ম্যাচ হারলো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক: এবারো পারলো না পাকিস্তান। টানা দ্বিতীয় ম্যাচ হারলো। তৃতীয়টা হারলে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে যাবে প্রতিপক্ষ নিউজিল্যান্ড। প্রথম ম্যাচে ৪৬ রানে জয়ের পর রোববার দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ২১ রানের জয় তুলে নিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। এতে ২-০তে এগিয়ে গেলো কিউইরা।

হ্যামিল্টনে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯৪ রানের সংগ্রহ পায় কিউইরা। ১৯৫ রানের টার্গেট তাড়া করতে নেমে এডাম মিলনের বোলিং তোপে ১৯.৩ ওভারে ১৭৩ রানে গুটিয়ে যায় ম্যান ইন গ্রিনরা। ব্যাট হাতে তা-ব চালিয়েও দলের হার এড়াতে পারেননি সাবেক অধিনায়ক বাবর আজম।

টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই মারমুখী ছিল স্বাগতিকরা। উদ্বোধনী জুটিতে ফিন অ্যালান ও ডেভন কনওয়ে তোলেন ৫৯ রান। কনওয়ে ১৫ বলে ২০ রান করে ফিরলে ভাঙে এই জুটি। এরপর দ্বিতীয় উইকেটে উইলিয়ামসনকে নিয়ে দ্রতই রান তুলছিলেন ফিন। তবে ১৫ বলে ২৬ রান করার পর রিটায়ার্ড হার্ট হন কিউই অধিনায়ক উইলিয়ামসন।

এতে দলীয় ১১১ রানে আবারও নতুন করে জুটি বাঁধতে হয় অ্যালেনকে। এরপর আর বেশি বড় জুটি গড়তে পারেনি কিউইরা। দলের পক্ষে সর্বোচ্চ ৭৪ রানের ইনিংস খেলেন অ্যালান। উসামা মীরের শিকার হওয়ার আগে ৪১ বলে ৭ চার ও ৫ ছক্কায় সাজান নিজের ইনিংসটি। মিচেল স্যান্টনারের ব্যাট থেকে আসে ২৫ রান।
১৯৫ চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নেমে ১০ রানে দুই ওপেনার সাইম আয়ুব ও মোহাম্মাদ রিজওয়ানকে হারায় পাকিস্তান। এরপর ৮৭ রানের দুর্দান্ত জুটি গড়েন বাবর ও ফখর। ২৫ বলে ৩ চার ও ৫ ছক্কায় ৫০ রান করে ফখর আউট হলে ভাঙে জুটি।

ইনিংসের ১৮তম ওভারে বিন সিয়ার্সের শিকার হয়ে ৪৩ বলে ৭টি চার ও ২ ছক্কায় ৬৬ রান করে ফেরেন বাবর। এই দুজন ছাড়া দুই অঙ্ক স্পর্শ করতে পারেন কেবল শাহিন শাহ আফ্রিদি। অধিনায়কের ব্যাট থেকে আসে ১৩ বলে ২২ রান। শেষ পর্যন্ত ১৯.৩ ওভারে ১৭৩ রানে গুটিয়ে যায় বাবর রিজওয়ানরা। ফলে ২১ রানের জয়ে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ২-০ তে এগিয়ে রইল কিউইরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া