adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইনজীবীকে পেটালেন ওসি

প্রতীকী ছবি

 

 

 

 

 

 

 

 

ডেস্ক রিপোর্ট : চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় বুধবার এক অ্যাভোকেটকে পিটিয়েছেন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)। এ ঘটনার পর ওসিকে অবাঞ্চিত ঘোষণা করেছেন আইনজীবীরা।
জেলা আইনজীবী সমিতির নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট মো. রইশ উদ্দিন জানান, জেলা ও দায়রা জজ মিসেস কবিতা খানম ও পাবলিক প্রসিকিউটর মো. জোবদুল হকের পরামর্শে তিনি একটি মানবপাচার মামলা দায়ের করতে বুধবার সকালে সদর মডেল থানায় যান। ওসির সঙ্গে দেখা করার পর তিনি মামলা দায়েরের জন্য মুন্সির কাছে যেতে বলেন। এর কিছুক্ষণ পর ওসি জসীম উদ্দিন মুন্সির কক্ষে এসে অ্যাডভোকেট মো. রইশ উদ্দিনকে গালিগালাজ করে থাপ্পর মারেন। মারতে মারতে হাজতে নিয়ে আটকে রাখেন। পরে তার মুচলেকা নিয়ে থানা থেকে ছাড়া হয়।
তবে ওসি জসীম উদ্দিন অভিযোগ অস্বীকার করে জানান, সকালে সদর আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদের থানায় আসার কথা ছিল। তাই পুলিশ ওই ব্যক্তিকে চিনতে না পেরে তাকে সরে যেতে বলে। এ নিয়ে তিনি তর্কে জড়িয়ে পড়লে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়। পরে আব্দুল ওদুদ এমপির উপস্থিতিতে তাকে ছেড়ে দেওয়া হয়।
এ ঘটনার প্রতিবাদে বুধবার বিকেলে জেলা আইনজীবী সমিতি জরুরি সভায় বসে। সভায় ওসি জসিম উদ্দিনকে সন্ত্রাসী আখ্যায়িত করে তার শাস্তির দাবি জানিয়ে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, বার কাউন্সিলসহ বিভিন্ন দফতরে স্মারকলিপি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। এ ছাড়া ঘটনার নিন্দা জ্ঞাপন, জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সঙ্গে আইনজীবী নেতৃবৃন্দের সাক্ষাত, বৃহস্পতিবার ওসির বিরুদ্ধে ফৌজদারি ও দেওয়ানি মামলা দায়ের, বৃহস্পতিবার সকাল ১০ থেকে ১১টা পর্যন্ত মানববন্ধন ও সার্বিক ঘটনা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য একটি একশন কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়।
জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাবিবুর রহমান এ সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া