adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঘটা করে যাকাত দিতে পুলিশের অনুমতি লাগবে

asadujamamনিজস্ব প্রতিবেদকঃ যাকাতের কাপড় নিতে গিয়ে ময়মনসিংহে পদদলিত হয়ে ২৭ জনের মৃত্যুর পর আয়োজন করে যাকাত দেয়ার বিষয়ে কড়া হয়েছে পুলিশ। ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া জানিয়েছেন, আয়োজন করে যাকাত দিতে হলে পুলিশের অনুমতি নিতে হবে। কেউ যদি পুলিশের অনুমতি ছাড়া এই ধরনের আয়োজন করে তবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও হুঁশিয়ার করেছেন তিনি।

শনিবার সকালে রাজধানীর পল্টন কমিউনিটি সেন্টারে গরিব-দুস্থদের নতুন কাপড় বিতরণ শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানিয়েছেন। ময়মনসিংহের ঘটনার পরিপ্রেক্ষিতেই পুলিশ এ সিদ্ধান্ত নিয়েছে বলেও জানিয়েছেন তিনি।

শুক্রবার ভোরে ময়মনসিংহে যাকাত নিতে গিয়ে হতাহতের ঘটনার পর সন্ধ্যায় পুলিশ সদর দপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে যাকাত প্রদান বা অন্য যেকোন অনিয়ন্ত্রিত বড় জনসমাবেশে মানুষের নিরাপত্তা বিধানে পুলিশের সহায়তা নেয়ার কথা বলা হয়েছিল।

আছাদুজ্জামান মিয়া বলেন, ‘এই ধরনের আয়োজনে মানুষের প্রাণহানির আশঙ্কা থাকে। ঢাকা শহরে প্রাণনাশের আশঙ্কা ঠেকাতে যেকোন বড় ধরনের যাকাত প্রদান অনুষ্ঠানে পুলিশের অনুমতি লাগবে। পুলিশের অনুমতি না নিলে পুলিশ সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে।

পুলিশের সহযোগিতা নিলে ময়মনসিংহে প্রাণহানি ঘটতো না বলেও যোগ করেন তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া