adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোচ-সহকারী কোচ ছাড়াই জাতীয় দলের ক্যাম্প শুরু

Camp_(Inner)thereport24নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ জাতীয় ফুটবল দলের প্রাথমিক তালিকা করেছিলেন সহকারী কোচ সাইফুল বারী টিটু। পরে একটি কোচিং সার্টিফিকেট কোর্সে অংশ নিতে দল ঘোষণার আগেই মালয়েশিয়া চলে গেছেন তিনি। দলের প্রধান কোচ লোডভিক ডি ক্রুইফ ঢাকায় এসেছিলেন গত ২৯ এপ্রিল। দল ঘোষণার আগে লিগের খেলা দেখেছেন ডাচ কোচ। পরে ৩২ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করে দেশে ফিরে গেছেন তিনিও। তাই বিশ্বকাপ বাছাইয়ের জন্য সোমবার জাতীয় দলের ক্যাম্প শুরুর দিনে প্রশিক্ষক বলতে কেবল গোলরক্ষক কোচ ক্রিশ্চিয়ান শোয়েচলার উপস্থিত ছিলেন।
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আবাসিক ক্যাম্প শুরুর প্রথম দিনে গোলরক্ষকদের নিয়ে কাজ করেছেন শোয়েচলার। আর অন্যান্য খেলোয়াড়রা নিজেদের মতো অনুশীলন করেছেন।
এর আগে সোমবার দুপুর ১২টায় বাফুফে ভবনে আবাসিক ক্যাম্পে অংশ নিতে প্রাথমিক দলের ৩২ সদস্যের মধ্যে ২৮ জন ফুটবলার দলের ম্যানেজার আমিরুল ইসলাম বাবুর কাছে রিপোর্টিং করেছেন। ব্যক্তিগত ও অসুস্থতার কারণে রিপের্টিংয়ে দলের ৪ জন ফুটবলার উপস্থিত হতে পারেননি। তারা হলেন ডিফেন্ডার নাসির উদ্দিন চৌধুরী ও ইয়াসিন খান, মিডফিল্ডার জামাল হোসেন ভুইয়া ও স্ট্রাইকার জাহিদ হোসেন।
আপাতত আবাসিক ক্যাম্পে অংশ নেওয়া খেলোয়াড়রা বাফুফে ভবনেই থাকবেন। আগামী ২০ মে প্রধান কোচ লোডভিক ডি ক্রুইফ ক্যাম্পের তত্ত্বাবধান শুরু করবেন। ২২ মে দেশে ফেরার কথা রয়েছে সহকারী কোচ সাইফুল বারী টিটুরও। এরপর ক্যাম্প পরিচালনায় তিনিও যোগ দেবেন ক্রুইফের সঙ্গে।
চলমান মান্যবর বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম লেগের খেলা শেষ হবে ২২ মে। এরপরই হয়তো দলের সদস্যদের নিয়ে ঢাকার বাইরে প্রশিক্ষণ ক্যাম্প শুরু হবে। ঢাকার বাইরে ভেন্যু হিসেবে সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানকেই অগ্রাধিকার দিচ্ছে বাফুফে। এ ছাড়াও ভেন্যু হিসেবে সিলেট, খুলনা ও দিনাজপুরকে বিবেচনা করা হচ্ছে।
উল্লেখ্য, বাফুফে ঘোষিত প্রাথমিক এই দল থেকেই আগামী ১১ ও ১৬ জুন বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম দুটি ম্যাচের চূড়ান্ত দল ঘোষণা করা হবে। ম্যাচ দুটিতে বাংলাদেশের প্রতিপক্ষ যথাক্রমে কিরগিজস্তান ও তাজিকিস্তান। এই দলই বাছাইপর্বের আগে ২ ও ৪ জুন দুটি প্রীতি ম্যাচে অংশ নেবে। যেখানে বাংলাদেশের প্রতিপক্ষ যথাক্রমে সিঙ্গাপুর ও আফগানিস্তান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া