adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাংলাদেশকে চ্যালেঞ্জ মানছেন স্মিথ

Steven_Smith_স্পোর্টস ডেস্ক : অ্যাশেজ শেষে টাইগারদের বিপক্ষে দুইটি টেস্ট খেলতে বাংলাদেশ সফর করবে অস্ট্রেলিয়া। মাইকেল ক্লার্কের অবসরের পর অস্ট্রেলিয়ার নেতৃত্বে দেখা যাবে স্টিভেন স্মিথকে। ২৭ বছর বয়সী স্মিথ নিজেই জানালেন, বাংলাদেশের বিপক্ষে সিরিজটা তাদের জন্য বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়াবে।
অক্টোবরে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজে ক্লার্কের সঙ্গে রায়ান হ্যারিস, ব্র্যাড হাডিন, শেন ওয়াটসন ও ক্রিস রজার্সও আসবেন না বাংলাদেশে। স্মিথকে দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব দিলেও ক্রিকেট অস্ট্রেলিয়াকে বিপাকে পড়তে হতে পারে দলটির সহ-অধিনায়ক নির্বাচনে। তবে অস্ট্রেলিয়া সংবাদমাধ্যমগুলো হতে জানা যাচ্ছে, স্মিথের ডেপুটি হিসেবে বোর্ডের প্রথম পছন্দ ডেভিড ওয়ার্নার।
দলের নেতৃত্বভার কাকে দেওয়া হতে পারে আর সহ-অধিনায়কের দায়িত্বে কে থাকবেন, এ প্রসঙ্গে স্মিথ বলেছেন, অবশ্যই এটা আমার দেখার বিষয় নয়। তবে, আমি বুঝতে পারছি, বাংলাদেশ সফরের জন্য দলে বেশ কিছু পরিবর্তন আসছে। মনে হচ্ছে, তরুণ ক্রিকেটারদের সুযোগ দেওয়া হবে।
বাংলাদেশ প্রসঙ্গে ৩২ টেস্ট খেলা হবু এ অজি দলপতি বলেন, আমি মনে করি বাংলাদেশের বিপক্ষে সিরিজটি বেশ কঠিন হবে। ব্যাটসম্যানদের জন্য ওখানে গিয়ে খেলা সত্যিই বিদেশে খেলার মতো কঠিন হবে। টাইগারদের বিপক্ষে আসন্ন সিরিজের লক্ষ্য এখনই ঠিক করে রেখেছেন স্মিথ। তিনি জানালেন, বাংলাদেশে গিয়ে আমাদের প্রথমেই তাদের পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে হবে। যদিও ওদের বিপক্ষে দলের বেশ কিছু অভিজ্ঞ ক্রিকেটারকে পাব না। ইংল্যান্ডে আমরা ভালো করতে পারিনি, তবে আশা করি বাংলাদেশে আমরা ভালো করতে পারব।
ক্লার্কের অনুপস্থিতে এর আগেও দলের অধিনায়ক হিসাবে নেতৃত্ব দিতে দেখা গেছে স্মিথকে। গত বছরের শেষ দিকে ভারত সিরিজে নেতৃত্ব দিয়েছিলেন তিনি। সেবার ক্লার্কের চোটে নেতৃত্বে অভিষেক হয় তার। অধিনায়কত্বের দায়িত্ব কাঁধে নিয়ে তিন টেস্টের তিনটিতেই শতক হাঁকিয়েছিলেন স্মিথ। যেখানে অধিনায়ক হিসেবে তিন টেস্টে তার রান ছিল ৯২.৫০ গড়ে ৫৫৫।
দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ২৮ সেপ্টেম্বর ঢাকা আসার কথা রয়েছে অস্ট্রেলিয়ার। সবকিছু ঠিক থাকলে, স্টিভেন স্মিথের নেতৃত্বেই বাংলাদেশ সফরে আসতে পারে অজিরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া