adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাউথ আফ্রিকার কাছে ভারত ইনিংস ও ৩২ রানে হেরে গেলো

স্পোর্টস ডেস্ক: মার্কো জেনসেন বলে উইকেট থেকে বেরিয়ে এসে সোজা ব্যাটে বোলারের মাথার ওপর দিয়ে খেললেন বিরাট কোহলি। টি-টোয়েন্টি বিশ্বকাপে হারিস রউফের বিপক্ষে খেলা সেই শটের কার্বন কপিই যেন করতে চাইলেন তিনি। সেদিনের ছক্কায় পুরো ম্যাচের মোড় ঘুরে গিয়েছিল। তবে এদিন আর এমন কিছু ঘটেনি। খানিকটা দৌড়ে এসে কাগিসো রাবাদা ক্যাচ লুফে নিলেন দুর্দান্তভাবে। ভারত অল আউট ১৩১ রানে, সেঞ্চুরিয়নে সাউথ আফ্রিকার জয় ইনিংস ও ৩২ রানে। ক্রিকফ্রেঞ্জি

কোহলির খেলা শটের ওপর ক্যামেরা যখন জেনসেনের দিকে তাক করিয়ে রেখেছিলেন। সেই মুহূর্তে জেনসেনকে উজ্জ্বল দেখালেও পেছনে থাকা কোহলি ছিলেন পুরোপুরি ঝাপসা। কোহলির মতোই যেন ঝাপসা ছিল সেঞ্চুরিয়ন টেস্টে ভারতের ব্যাটিং। ১৬৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে ভারত। রোহিত শর্মা ও যশস্বী জয়সাওয়ালের জুটি ভাঙতে খুব বেশি সময় নেয়নি সাউথ আফ্রিকা।

ইনিংসের তৃতীয় ওভারে রোহিতকে ফেরান রাবাদা। ডানহাতি এই পেসারের অফ স্টাম্পের বাইরের দুর্দান্ত এক ডেলিভারিতে এজ হয়ে বোল্ড হয়েছেন ভারতের অধিনায়ক। রোহিতকে ফিরতে হয় রানের খাতা খোলার আগেই। আরেক ওপেনার জয়সাওয়াল ফিরেছেন খানিক বাদেই। নান্দ্রে বার্গারের ব্যাক অব লেংথ ডেলিভারিতে উইকেটের পেছনে থাকা কাইল ভ্যারেনেকে ক্যাচ দিয়ে ফিরেছেন ৫ রান করা এই ব্যাটার।

ভালো শুরুর চেষ্টাই করেছিলেন শুভমান গিল। তবে তাকে ইনিংস বড় করতে দেননি জেনসেন। বাঁহাতি এই পেসারের ফুলার ডেলিভারি সোজা ব্যাটে না খেলে খানিকটা আড়াআড়িভাবে খেলতে চেয়েছিলেন গিল। ফলে বলের লাইন মিস করে বোল্ড হয়েছেন ২৬ রান করা এই ব্যাটার। বেশিক্ষণ টিকতে পারেননি শ্রেয়াস আইয়ার। জেনসেনের বলে বোল্ড হয়ে ফেরার আগে করেছেন মাত্র ৬ রান।
প্রথম ইনিংসে দলের একমাত্র ব্যাটার হিসেবে সেঞ্চুরি করলেও এবার লোকেশ রাহুলকে সুবিধা করতে দেননি বার্গার। সেঞ্চুরিয়নে অভিষেক হওয়া এই পেসারের অফ স্টাম্পের বাইরের ফুলার লেংথ ডেলিভারিতে ড্রাইভ করেছিলেন তিনি। তবে বল শরীর থেকে অনেকটা দূরে থাকায় এজ হয়ে মার্করামের হাতে ক্যাচ দিয়ে ফিরতে হয় ডানহাতি এই ব্যাটারকে। প্রথম ইনিংসে সেঞ্চুরি করা রাহুল ফেরেন মাত্র ৪ রানের ইনিংস খেলে।

কোহলি একপ্রান্ত আগলে রাখলেও আসা-যাওয়ার মিছিলে ছিলেন রবিচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুররা। তাদের কেউই কোহলিকে সঙ্গ দিতে পারেননি। শেষ দিকে হাফ সেঞ্চুরি তুলে নিয়ে দ্রুত রান তোলায় মনোযোগ দেন ভারতের সাবেক অধিনায়ক। কোহলির রান কেবল হারের ব্যবধানই কমিয়েছে। ৭৬ রান করা কোহলি ফিরলে অল আউট হয় ভারত।

আগের দিনের ৫ উইকেটে ২৫৬ রান নিয়ে তৃতীয় দিন ব্যাটিংয়ে নামে সাউথ আফ্রিকা। শেষ পর্যন্ত প্রথম ইনিংসে তারা তুলতে পেরেছে ৪০৮ রান। প্রোটিয়াদের হয়ে সর্বোচ্চ ১৮৫ রানের ইনিংস খেলেছেন বিদায়ী টেস্ট সিরিজ খেলা ডিন এলগার। এ ছাড়া ডেভিড বেডিংহাম ৫৬ এবং জেনসেন অপরাজিত ৮৫ রানের ইনিংস খেলেছেন।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া