adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আর বলবে না, বুবু চলো একসঙ্গে থেরাপি দিয়ে আসি

বিনােদন ডেস্ক : পৃথিবী ভ্রমণ শেষ করেছেন গুণী অভিনেত্রী শর্মিলী আহমেদ। শোবিজ অঙ্গনে তিনি সবার কাছে ‘মা’ হিসেবেই পরিচিত ছিলেন। সবাই তাকে ‘শর্মিলী মা’ বলেই ডাকত। সেই মায়ের প্রয়াণে তার স্মৃতি হাতড়ে বেড়াচ্ছেন সহকর্মীরা।

ফেসবুকে শর্মিলী আহমেদের সঙ্গে তোলা কয়েকটি ছবি পোস্ট করে মনিরা মিঠু লেখেন, কিছু কিছু নম্বর থেকে আসবে না আর কোনো ফোন। আর তো বলবে না, ‘বুবু চলো একসঙ্গে থেরাপি দিয়ে আসি।’

এরপর আরেকটি স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘বুবু’ আমার কাছে তুমি পৃথিবীর সবচেয়ে সুন্দর ব্যাক্তিত্বের নারী। আর আমার অভিনয়ের ব্যাপারে এই গোটা বাংলাদেশের মধ্যে সবচেয়ে মূল্যবান কথা বলেছিলে তুমি। বুবু গো সারারাত ঘুমাইনি, তোমার সঙ্গে কথা বলেছি।

শুক্রবার (৮ জুলাই) সকালে শর্মিলী আহমেদের মৃত্যুর খবর শুনে ছোট পর্দার প্রিয় মুখ মনিরা লিখেছিলেন, ‘যাও বুবু, আমিও আসতেছি। দুই বোনের অনেক কথা জমে আছে।’ সঙ্গে শর্মিলী আহমেদের বেশ কিছু পুরোনো ছবিও যুক্ত করেন তিনি।

ষাটের দশকের অন্যতম নায়িকা ছিলেন শর্মিলী আহমেদ। বয়সকে তুড়ি মেরে প্রায় পাঁচ দশক ধরে বিরতিহীন অভিনয় করেছেন তিনি। এ পর্যন্ত প্রায় ৪০০ নাটক ও ১৫০টি চলচ্চিত্রে অভিনয় করেছেন গুণী এ অভিনেত্রী।

মঞ্চ, টিভি ও চলচ্চিত্রে সাবলীল অভিনয় দিয়ে দর্শক হৃদয়ে স্থায়ী জায়গা করে নেন শর্মিলী আহমেদ। নায়িকা পরবর্তী সময়ে মা, দাদি কিংবা ভাবির চরিত্রেও শক্তিশালী অবস্থান তৈরি করেছিলেন তিনি।

শুক্রবার (৮ জুলাই) সকালে নিজ বাড়িতেই শেষ নিশ্বাস ত্যাগ করেন শর্মিলী আহমেদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। এদিন বাদ জুমা উত্তরার ১১নং সেক্টর মসজিদের এ অভিনেত্রীর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর বাদ আসর রাজধানীর বনানী কবরস্থানে দ্বিতীয় জানাজার পর তাকে সমাহিত করা হয়। শর্মিলী আহমেদের অনুপস্থিতি শোবিজ অঙ্গনের জন্য এক বিশাল ক্ষতি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া