adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বড়রা যেখানে ব্যর্থ ছোটরা সেখানে সফল

স্পোর্টস ডেস্ক: ছেলেদের ক্রিকেটে বড়রা এখন পর্যন্ত যা করতে পারেনি সেটাই করে দেখালো ছোটরা। ২০২০ সালে আকবর আলীর নেতৃত্বে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জয়ের পর এবার এশিয়ার শ্রেষ্ঠত্বও অর্জন করেছে বয়সভিত্তিক ক্রিকেট দল। রোববার ব্যাটিং-বোলিং-ফিল্ডিংয়ে আরব আমিরাতকে স্রেফ উড়িয়ে দিয়েছে যুবারা। ২৮৩ রানের লক্ষ্যে খেলতে নেমে সংযুক্ত আরব আমিরাত অলআউট হয়েছে ৮৭ রানে। ১৯৫ রানের বড় জয়ে বাংলাদেশ প্রথমবারের মতো মাথায় দিয়েছে যুব এশিয়া কাপের মুকুট। তাতে যুব বিশ্বকাপের পর এশিয়া কাপ জিতে বড় টুর্নামেন্টে সফল হওয়ার পথটা এই ছোটরাই দেখালো।

দ্বি-পাক্ষিক সিরিজ নিয়মিত জিতলেও বাংলাদেশ জাতীয় দল বড় টুর্নামেন্টে সাফল্যহীন। সাকিব-মুশফিকরা তিনবার এশিয়া কাপের ফাইনালে খেলেও সাফল্য পাননি। আর বিশ্বকাপের ফাইনালতো দূরের পথ, এখন অব্দি কোয়ার্টার ফাইনালের গ-িই বড়রা পেরুতে পারেনি। বড়দের ব্যর্থতার ভিড়ে এখন আশা দেখাচ্ছে ছোটদের বয়সভিত্তিক ক্রিকেট। এই ছোটরাই সাকিব-মুশফিকদের পথ দেখাচ্ছেন।

প্রথমে গ্রুপ পর্বে জাপান, আরব আমিরাত, শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে বাংলাদেশ যুব দল সেমিফাইনাল নিশ্চিত করে। যে ভারতের সামনে সাকিব-তামিমরা দুইবার এশিয়া কাপের শিরোপা খুঁইয়েছেন, সেই দেশটির যুব দলকে হারিয়েই বাংলাদেশ শিরোপা জয়ের পথটা সুগম করেছে। তার পর শিরোপা মঞ্চে তো বাংলাদেশের সামনে স্রেফ উড়ে গেছে স্বাগতিক আরব আমিরাত।

ফাইনালে বাংলাদেশ এই অসাধ্য সাধন করেছে মাত্র দ্বিতীয় চেষ্টায়। এর আগে ২০১৯ সালে প্রথমবারের মতো এশিয়া কাপের ফাইনাল খেলে ভারতের কাছে হেরে শিরোপা বঞ্চিত হয়েছিল বাংলাদেশ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া