adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দায়িত্ব বুঝে নিল এফবিসিসিআইয়ের নতুন পর্ষদ

Fbcci1433054314নিজস্ব প্রতিবেদক : ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের দায়িত্ব বুঝে নিলেন নবনির্বাচিত সভাপতি আবদুল মাতলুব আহমাদ। একইসঙ্গে দুই বছরের জন্য নিজ নিজ দায়িত্ব গ্রহণ করেছেন প্রথম সহসভাপতি, সহসভাপতি ও পরিচালকরা।
 
রোববার দুপুরে মতিঝিলে ফেডারেশন ভবনে এক অনুষ্ঠানের মাধ্যমে বিদায়ী সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমাদ নবনির্বাচিতদের কাছে দায়িত্ব হস্তান্তর করেন। এসময় নির্বাচনী বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আলী আশরাফসহ বর্তমান ও প্রাক্তন পরিচালকরা উপস্থিত ছিলেন।
 
অনুষ্ঠানে আবদুল মাতলুব আহমাদকে ফুল দিয়ে বরণ করে নেন বিদায়ী সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমাদ, নবনির্বাচিত প্রথম সহসভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিনকে বিদায়ী প্রথম সহসভাপতি মনোয়ারা হাকিম আলী ও নবনির্বাচিত সহসভাপতি মাহবুবুল আলমকে বরণ করে নেন বিদায়ী সভাপতি মো. হেলাল উদ্দিন।
 
গত ২৩ মে দুই বছরের জন্য পরিচালক পদে ৩২জন নির্বাচিত হয়েছেন। আর প্রার্থী ছিলেন ৬৩জন। এরমধ্যে চেম্বার গ্রুপ থেকে ভোটের মাঠে লড়েছেন ৩০জন।
 অন্যদিকে ৩৩ জন লড়েছেন অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে। ১৬ জন করে দুই গ্রুপ থেকে মোট ৩২ জন প্রার্থী দেশের ‘মিনি পার্লামেন্ট’ খ্যাত এফবিসিসিআইর পরিচালক নির্বাচিত হয়েছেন।
 
এ নির্বাচনে তিনটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে।  প্যানেলগুলো হল নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ নেতৃত্বাধীন উন্নয়ন পরিষদ, সৈয়দ মোয়াজ্জেম হোসাইন-ড. কাজী এরতেজা হাসান ও শাফকাত হায়দারের নেতৃত্বে ব্যবসায়ী ঐক্য পরিষদ (অ্যাসোসিয়েশন গ্রুপ) এবং বর্তমান সিনিয়র সহসভাপতি মনোয়ারা হাকিম আলীর নেতৃত্বাধীন স্বাধীনতা ব্যবসায়ী পরিষদ (চেম্বার গ্রুপ)।
৩২টি পদের মধ্যে আবদুল মাতলুব আহমাদ নেতৃত্বাধীন উন্নয়ন পরিষদ পেয়েছে ২৫টি পদ। বাকি সাতটি পরিচালক পদে বিজয়ী হয়েছেন অপর প্যানেলের প্রার্থীরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া