adv
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকার গ্রাম্য টাউট ও বাজে লোকদের মতো দলছুটদের নিয়ে নতুন দল বানানোর কারসাজি করছে : রিজভী

নিজস্ব প্রতিবেদক: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, জনপ্রিয় রাজনৈতিক দল কখনো অন্য কোনো রাজনৈতিক দলের নেতাকর্মীদের ভাগিয়ে নেয় না। এই কাজটা করে গ্রাম্য মোড়ল, টাউট ও বাজে লোক তারা এসব কাজ করে অন্য মানুষের বাড়ি থেকে লোক ভাগিয়ে নেয়। সেই কাজ প্রধানমন্ত্রী এখন করছেন।

তিনি বলেন, দলের মধ্যে নানাভাবেই সুবিধাবাদীরা ঢুকে পড়ে, উচ্ছিষ্টভোগীরা ঢুকে পড়ে, এই লোকগুলোকেই তারা পায়। এরশাদের সময়ে আমরা দেখেছি, এসব লোকগুলোকে নিয়ে এরশাদ দল গঠন করেছে, সরকার গঠন করেছে। শেখ হাসিনাও এখন ওই কায়দায় অনুকরণ করছে অনুসরণ করছে।

শুক্রবার বিকালে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী।

বিএনপির এই মূখপাত্র বলেন, বিএনপি এবং সমমনা দলগুলোর থেকে লোক ভাগানোর জন্য প্রধানমন্ত্রী তার গোয়েন্দা সংস্থাগুলোকে নির্দেশ দিয়েছেন এবং তারা সেই কাজটি করছে। একজন একজনকে নানাভাবে প্রলোভন দেখিয়ে, নতুন দলের একেকটা অদ্ভুত অদ্ভুত নাম দিয়ে এবং নমিনেশনে তাদেরকে জেতানো হবে বলে অথবা টাকা পয়সার লোভ দেখিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। এইদিকে আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে জনগণকে দমন করার জন্য যত ধরণের নিষ্ঠুর পদক্ষেপ আছে সেগুলো তিনি গ্রহণ করছেন।

রিজভী বলেন, গণমাধ্যমের মাধ্যমে আমরা জেনেছি যে, র‌্যাবের জন্য ৪২৮ টি কেন্দ্র বানানো হচ্ছে সারাদেশে। এদের কাজ কি? সামনে একতরফা নির্বাচনের যে মাস্টার প্ল্যান শেখ হাসিনা করেছেন সেই মাস্টার প্ল্যানকে বাস্তবায়ন করার জন্য নানাভাবে নেতাকর্মীদের বেপরোয়াভাবে গ্রেপ্তার করছেন, যে গ্রেপ্তারি অভিযান চলছে বৈশাখী ঝড়ের মতো। সেই অভিযানটা তারা অব্যাহত রাখবেন। সেই কারণেই আজকে র‌্যাবের ৪২৮টি কেন্দ্র করা হয়েছে সারাদেশে।

বিএনপির এই সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আন্দোলনকে দমন করার জন্য সরকারের দলীয় ও রাষ্ট্রীয় বাহিনীসহ সবকে একত্রিত করা হয়েছে। দীর্ঘ ১৫ বছর ধরে আইনশৃঙ্খলা বাহিনীসহ রাষ্ট্রীয় বাহিনী এবং গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে দলীয় চেতনায় সাজানো হয়েছে। এরা গোটা জনগণের বিরুদ্ধে আজ দাঁড়িয়েছে। আর যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ এবং ছাত্রলীগসহ বিভিন্ন লীগকে দিয়ে তারা নিজস্ব একটি সেনা দল তৈরি করেছে। এই সেনা দলকে জনগণ ও গণতান্ত্রিক শক্তির বিরুদ্ধে ব্যবহার করছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2023
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া