adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১০০ মেগাওয়াট বিদ্যুত আসছে ত্রিপুরা থেকে

image_96200_0নিজস্ব প্রতিবেদক : ভারতের ত্রিপুরার পালাটানা বিদ্যুত কেন্দ্র থেকে উতপাদিত বাড়তি বিদ্যুতের ১০০ মেগাওয়াট কুমিল্লা হয়ে বাংলাদেশের জাতীয় গ্রিডে যোগ হবে। এ লক্ষ্যে উভয় দেশের মধ্যে ১৫ কিলোমিটার দীর্ঘ সঞ্চালন লাইন স্থাপন করতে হবে।
শুক্রবার দুপুরে রাজধানীর একটি রেস্তোরাঁয় ইয়ুথ জার্নালিস্টস ফোরাম বাংলাদেশের (ওয়াইজেএফবি) নেতাদের সঙ্গে মতবিনিময়কালে ত্রিপুরার ডেপুটি স্পিকার ও সাবেক শিল্প-বাণিজ্য মন্ত্রী পবিত্র কর একথা জানান। তিনি ব্যক্তিগত সফরে বাংলাদেশে অবস্থান করছেন।
পবিত্র কর জানান, বাংলাদেশের সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ সহজীকরণের জন্য বিভিন্ন উদ্যোগ নিচ্ছে ত্রিপুরার রাজ্য সরকার। পাশাপাশি বাংলাদেশ ও ত্রিপুরা রাজ্যের মধ্যে ভিসা সহজীকরণের লক্ষ্যে ভারতের কেন্দ্রীয় সরকারের কাছে প্রস্তাবনাও দেয়া হয়েছে।
ত্রিপুরার বিধান সভার এ ডেপুটি স্পিকার বলেন, বাংলাদেশিদের জন্য ভারতের ভিসা সহজীকরণ হলে ত্রিপুরা রাজ্যের সীমান্তবর্তী বাংলাদেশের জেলাগুলোর (ফেনী, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ ও মৌলভীবাজার) বাসিন্দারা উপকৃত হবেন। তারা চিকিৎসার জন্য ভারতের চেন্নাই বা দিল্লি গেলে ত্রিপুরার আগরতলা বিমানবন্দর ব্যবহার করে অর্থনৈতিকভাবে লাভবান হতে পারেন বলেও জানান তিনি।
মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ইয়ুথ জার্নালিস্টস ফোরামের সভাপতি তানভীর আলাদিন। এ সময় সংগঠনের উপদেষ্টা বাসসের বিশেষ প্রতিনিধি আইয়ুব ভূইয়াসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন। বাসস

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া