adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টি-২০ সিরিজ খেলতে আজ আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল

Zimbabwe Logoজহির ভূইয়া : জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দলে আজ হযরত শাহজালালা (রাঃ) বিমানবন্দরে পা রাখবে। বাংলাদেশে ক্রিকেট বোর্ড আনুষ্ঠানিকভাবে ঘোষনা দিয়েছে। আর কাল খুলনার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে ১৬ সদস্যের অতিথি ক্রিকেট দল জিম্বাবুয়ে। ১৩ ও ১৪ জানুয়ারী খুলনার উইকেটে অনুশীলন সেরে নেবার পর ১৫ জানুয়ারী টি২০ সিরিজের প্রথম ম্যাচ খেলতে মাঠে নামবে অতিথি ক্রিকেট দল। তবে এর আগে ১৪ জানুয়ারী দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অনুশীলন শেষে আনুষ্ঠানিক ভাবে সংবাদ সম্মেলনে উপস্থিত হবে। 
তবে সিরিচের ম্যাচ গুলো দিবারাত্রি অনুষ্ঠিত হবে না। দুপুর ৩টা থেকে সন্ধ্যা ৬টা ১০ মিনিট পর্যন্ত ম্যাচের সিডিউল টাইম বিসিবি থেকে নির্ধারন করা হয়েছে। ১৫, ১৭, ২০ ২২ জানুয়ারী চার টি২০ ম্যাচ খেলে জিম্বাবুয়ে পর দিন ২৩ জানুয়ারী দেশের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে।
এই সিরিজ শেষ হবার পর পরই বাংলাদেশে শুরু হবে অ-১৯ বিশ্বকাপ বা ছোটদের বিশ্বকাপ-২০১৬। তারপর মিরপুরে বসবে এশিয়া কাপের ক্রিকেট মেলা। এশিয়া কাপ টি২০ ফরমেটেই অনুষ্ঠিত হবে। কারন এরপরই যে ভারতে মার্চ মাসে অনুষ্ঠিত হবে টি২০ বিশ্বকাপের জমজমাট আসর। মাশরাফিদের ঘরের মাঠে এশিয়া কাপ আর ভারতে টি২০ বিশ্বকাপের আগে ফিটনেস আর মাঠে মানসিক শক্তি ঠিক রাখতেই মুলত বিসিবি এই সিরিজের আয়োজন করেছে।
উল্লেখ, বিপিএলের তৃতীয় আসরের আগে শেষ হয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে ওডিআই ও টি২০ সিরিজ। ঘরের মাঠে জিম্বাবুয়েকে সিরিজে হারালেও মাশরাফিরা টি২০ সিরিজে জয় পায়নি। কারন ২ ম্যাচের টি২০ সিরিজটি ১-১ ব্যবধানে ড্র হয়ে যায়। টি২০ সিরিজের শেষ ম্যাচটি মাশরাফিরা হেরে ছিল ৩ উইকেটে। সে হিসেবে অতিথি জিম্বাবুয়ে ব্যাকফুটে নেই। কিছুটা হলেও মানসিক ভাবে মাশরাফিদের সমান কাতারে দাঁড়িয়ে জিম্বাবুয়ে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া