adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আ. লীগকে পুলিশের চিঠি, চাইলো ৭ প্রশ্নের উত্তর

ডেস্ক রিপাের্ট: আগামী ২৮ অক্টোবর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম দক্ষিণ গেইটে আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ। আর এই সমাবেশকে কেন্দ্র কিরে দলটিকে চিঠি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।বৃহস্পতিবার (২৬ অক্টোবর)  এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন।

চিঠিতে জননিরাপত্তার স্বার্থে আওয়ামী লীগের কাছে ৭টি বিষয়ে জানতে চাওয়া হয়। ২৫ অক্টোবর, বুধবার চিঠিটি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিনের কাছে পাঠিয়েছেন পল্টন মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সালাহউদ্দিন মিয়া। যার জবাব দিতে বলা হয়েছে ২৬ অক্টোবর, বৃহস্পতিবারের মধ্যে।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, গত ২০ অক্টোবর শান্তি ও উন্নয়ন সমাবেশের অনুমতির জন্য পাঠানো পত্রটি গ্রহণ করা হয়েছে। এ বিষয়ে মতামত প্রদান ও পরবর্তীতে জননিরাপত্তা পরিকল্পনা প্রণয়নে নিম্নলিখিত তথ্যসমূহ জানা একান্ত প্রয়োজন।

১. সমাবেশে লোকসমাগম কখন শুরু হবে এবং সমাবেশ কখন শেষ হবে?

২. সমাবেশে কি পরিমাণ লোক সমাগম হবে?

৩. সমাবেশটি জাতীয় মসজিদ বায়তুল মোকাররম দক্ষিণ গেইটের সামনে হতে ঠিক কোন কোন স্থান পর্যন্ত বিস্তৃত হবে?

৪. সমাবেশে বক্তব্য প্রচারের জন্য কোন কোন স্থানে মাইক স্থাপন করা হবে?

৫. সমাবেশে অন্য কোনো রাজনৈতিক দলের নেতা-কর্মীরা অংশগ্রহণ করবেন কি না?

৬. সমাবেশে অভ্যন্তরীণ শৃঙ্খলা রক্ষার জন্য নিজস্ব স্বেচ্ছাসেবক নিয়োগ করা হবে কি না? হলে, তার সংখ্যা কত?

৭. জননিরাপত্তাজনিত কারণে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেইটে অনুমতি দেয়া সম্ভব না হলে বিকল্প ২টি ভেন্যুর নাম প্রস্তাব করুন।

উল্লেখ, আগামী ২৮ অক্টোবর শনিবার বিকেলে ঢাকায় বিএনপির সমাবেশের দিন বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে শান্তি সমাবেশের ডাক দিয়েছে আওয়ামী লীগ। সেখানে বিএনপির থেকেও বড় জমায়েত করতে চায় ক্ষমতাসীন দলটি। এরই মধ্যে ২৮ অক্টোবর ঘিরে আওয়ামী লীগ দফায় দফায় প্রস্তুতি সভা করছে। গতকাল বুধবার তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে ঢাকার দুই মহানগর ও আশপাশের উপজেলার নেতা ও জনপ্রতিনিধিদের নিয়ে প্রস্তুতি সভা হয়। সভায় নেতা ও জনপ্রতিনিধিরা ২৮ অক্টোবর কে কত লোকজন নিয়ে আসবেন, সে অঙ্গীকার করেছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া