adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইংল্যান্ডের বিরুদ্ধে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক: বিশ্বকাপের ১৩তম আসরে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশ। এবার তাদের সামনে ইংলিশ বাধা। যারা কিনা ওয়ানডে বিশ্বকাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়নও বটে। তাই এই ম্যাচটি যে টাইগারদের জন্য কঠিন হতে যাচ্ছে তা বলার অপেক্ষা রাখে না। এমন ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ

মঙ্গলবার (১০ অক্টোবর) হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম, ধর্মশালায় ম্যাচটি শুরু সকাল ১১টায়। সরাসরি দেখাবে গাজী টিভি ও টি স্পোর্টস।

বাংলাদেশ আজকের তাদের একাদশে একটি পরিবর্তন নিয়ে নেমেছে। দল থেকে বাদ পড়েছেন মিডল অর্ডার ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদ। তার জায়গায় দলে ঢুকেছেন স্পিনিং অলরাউন্ডার শেখ মেহেদী। ইংল্যান্ড দলও তাদের স্কোয়াডে একটি পরিবর্তন এনেছে স্পিনার মঈন আলীর জায়গায় দলে ঢুকেছেন পেসার রিস টপলি।

এমন ম্যাচের আগে অবশ্য বাংলাদেশ অনুপ্রেরণা পাচ্ছে ওয়ানডে বিশ্বকাপের পরিসংখ্যান থেকে। ইংলিশদের সঙ্গে তিন দেখায় ইংল্যান্ডকে দুইবার হারিয়েছে টাইগাররা। ইংল্যান্ডের মাঠে অনুষ্ঠিত সবশেষ আসরে পাত্তা না পেলেও উপমহাদেশে হওয়ায় আজকের ম্যাচে ইংলিশদের হারাতে আত্মবিশ্বাসী বাংলাদেশ।

ইংলিশ বধের প্রথম গল্পটা লেখা হয়েছিল ২০১১ সালের বিশ্বকাপে ঘরের মাঠে। তখনকার বাংলাদেশ আর এখনকার বাংলাদেশ অনেক ফারাক। ফলে স্বাগতিক হিসেবে ইংলিশদের বিপক্ষে জয়টাকে ক্রিকেট বিশ্ব দেখেছিল অঘটন হিসেবে।

বিশ্বআসরে তিনবারের দেখায় বাংলাদেশ ২-১ এ এগিয়ে থাকলেও একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে দুই দলের মুখোমুখিতে এগিয়ে আছে ইংলিশরাই। ওয়ানডেতে ২৪ ম্যাচে ইংলিশদের জয় ১৯ জয়ের বিপরীতে বাংলাদেশের জয় মোট ৫ ম্যাচে।

আজকের ম্যাচের আগে আবার ইংলিশদের মুখোমুখি ম্যাচে জয়ের সুখস্মৃতি আছে টাইগারদের। তাও সেটা চলতি বছরের মার্চ মাসে। তিন ম্যাচে সিরিজটি ইংলিশরা ২-১ ব্যবধানে জিতে নিলেও সিরিজের শেষ ম্যাচে জয় ‍তুলে নেয় বাংলাদেশ। লায়ন্সদের বিপক্ষে এইসব জয়ের আত্মবিশ্বাস নিয়েই আজ মাঠে নামবে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ
তানজিদ তামিম, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, মুশফিকুর রহিম, তাওহীদ হৃদয়, শেখ মেহেদী, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

ইংল্যান্ড একাদশ
ডেভিড মালান, জনি বেয়ারস্টো, জো রুট, হ্যারি ব্রুক, জস বাটলার (অধিনায়ক), লিয়াম লিভিংস্টোন, ক্রিস ওকস, স্যাম কারান, আদিল রশিদ, মার্ক উড ও রিস টপলি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া