adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আগস্টে সারাদেশে ১ হাজার ৬৬৭ অগ্নিকাণ্ড, ঢাকাতেই ১২৮টি

ডেস্ক রিপাের্ট: আগস্ট মাসে সারাদেশে ১ হাজার ৬৬৭টি আগুনের ঘটনা ঘটেছে। এতে ২৮ জন আহত ও ৮ জন নিহত হয়েছে। ঢাকা সিটি করপোরেশন এলাকায় আগুনের ঘটনা ঘটে ১২৮টি। এসব অগ্নিকাণ্ডে কেউ মারা যায়নি তবে একজন আহত হয়েছে। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সংবাদ বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগস্ট মাসে সারা দেশে ১ হাজার ৬৬৭টি অগ্নিকাণ্ডের মধ্যে ঢাকা বিভাগে ৪১৬টি, ময়মনসিংহ বিভাগে ৮১টি, চট্টগ্রাম বিভাগে ২৭৬টি, রাজশাহী বিভাগে ২৭৭টি, খুলনা বিভাগে ২৪৪টি, সিলেট বিভাগে ৫৫টি, বরিশাল বিভাগে ৭৭টি ও রংপুর বিভাগে ২৪১টি অগ্নিকাণ্ড ঘটে। মাসিক পরিসংখ্যানে দেখা গেছে, জুলাই মাস থেকে আগস্ট মাসে অগ্নিকাণ্ড বেড়েছে ১৯৬টি। গত জুলাই মাসে সারাদেশে ১ হাজার ৪৭১টি আগুনের ঘটনা ঘটে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগস্ট মাসে সারা দেশে অগ্নিকাণ্ড ব্যতীত অন্যান্য দুর্ঘটনার সংখ্যা ৯৫৭টি। ঢাকা বিভাগে ২১১টি, ময়মনসিংহ বিভাগে ৪৫টি, চট্টগ্রাম বিভাগে ১৪৩টি, রাজশাহী বিভাগে ২৪৩টি, খুলনা বিভাগে ১১২টি, সিলেট বিভাগে ৩৯টি, বরিশাল বিভাগে ৩৯টি ও রংপুর বিভাগে ১২৫টি দুর্ঘটনা ঘটে। যেখানে ১ হাজার ৬১ জন আহত এবং ১৮৩ জন নিহত হয়। দুর্ঘটনাগুলোর মধ্যে ৬৩৫টি সড়ক দুর্ঘটনায় উদ্ধার কার্যক্রমে অংশগ্রহণ করে ফায়ার সার্ভিস। এছাড়া রান্না ঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ জনিত দুর্ঘটনা ১৪টি, গ্যাস লাইনে ত্রুটি জনিত ১৫টি, লিফট দুর্ঘটনা ৩০টি, ভূমিধস ১৫টি, নদী ও পানিতে ডুবে যাওয়ার ১০২টি দুর্ঘটনা ঘটে। সারা দেশে নদী, পুকুর ও পানিতে ডুবে ৫৭ জন নিহত হন। এ দুর্ঘটনাগুলোর মধ্যে শুধু ঢাকা সিটি করপোরেশন এলাকায় ৬৭টি দুর্ঘটনা ঘটে। এতে ২২ জন আহত ও ১১ জন নিহত হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বিজ্ঞপ্তি থেকে আরও জানা যায়, আগস্ট মাসে সারাদেশ থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অগ্নি ও বিভিন্ন দুর্ঘটনায় ৪ হাজার ১০৭টি কলের মাধ্যেমে সেবা প্রদান করেছে। এ ছাড়া ১০৭৭টি কলের মাধ্যমে অ্যাম্বুলেন্স সেবা প্রদান করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। আগস্ট মাসে সারাদেশে মোট ১ হাজার ৬২ জন রোগী পরিবহন করে সেবা প্রদান করে। এর মধ্যে ঢাকা সিটি করপোরেশন ১৩২টি অ্যাম্বুলেন্স কলের মাধ্যমে ১০১ জন রোগী পরিবহন করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া