adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাত কর্মকর্তা সচিব হলেন

নিজস্ব প্রতিবেদক : জনপ্রশাসনের সাতজন ভারপ্রাপ্ত সচিবকে সচিব হিসেবে পদোন্নতি দিয়েছে সরকার। এনিয়ে মোট সচিবের সংখ্যা দাঁড়িয়েছে ৭৪ জন, এদের মধ্যে তিনজন ভারপ্রাপ্ত সচিব। বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে সাতজনের পদোন্নতির আদেশ জারি করা হয়েছে।
পদোন্নতি পেয়ে মো. সিরাজুল ইসলাম নির্বাচন কমিশনের সচিব এবং খন্দকার মো. ইফতেখার হায়দার বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ একাডেমির রেক্টর হয়েছেন। মো. ইকবাল খান চৌধুরীকে ট্যারিফ কমিশনের চেয়ারম্যান এবং মো. গোলাম রব্বানীকে গৃহায়ন ও গণপুর্ত মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে।
এস এম গোলাম ফারুককে পরিকল্পনা কমিশনের সদস্য, শেলিনা আফরোজকে মতস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব এবং নাছিমা বেগমকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে।
আগে থেকেই এই সাত কর্মকর্তা বর্তমান পদে ভারপ্রাপ্ত সচিবের দায়িত্ব পালন করছিলেন। বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ একাডেমির রেক্টর এবং পরিকল্পনা কমিশনের সদস্যের পদটি সচিব পদমর্যাদার। সচিব হিসাবে পদোন্নতি দিয়ে প্রথম আদেশে তাদের জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়। পরে আলাদা আদেশে এই সাতজনকে আগের পদেই দায়িত্ব পালন করতে বলা হয়।
আলাদা আদেশে পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব) উজ্জল বিকাশ দত্তকে পেনশন ও অবসরোত্তার ছুটিকালীন বেতনভাতা দেয়ার সুবিধার্থে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপাপ্ত কর্মকর্তা করা হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া