adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতে চলন্ত ট্রেনে আগুন, নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক: ভারতে চলন্ত ট্রেনে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ৮ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো অনেকে। স্থানীয় সময় শনিবার ভোররাতে তামিলনাড়ুর মাদুরাই স্টেশনের কাছে ট্রেনটির প্যান্ট্রি কারে আগুন লাগে। প্রাথমিকভাবে জানা যাচ্ছে, তীর্থযাত্রীরা কামরার মধ্যেই গ্যাস সিলিন্ডার ব্যবহার করে রান্না-বান্না করছিল।

সেখান থেকেই আগুন লাগে এবং তা ছড়িয়ে পড়ে। ঘটনার সময় বেশিরভাগ যাত্রীই ঘুমিয়ে ছিলেন। অনেকেই আগুন লাগার পর বগি থেকে বের হতে পারলেও প্রবীণরা পারেননি। স্থানীয় সময় শনিবার ভোর ৫টা ১৫ মিনিটে আগুনের সূত্রপাত হয়।

আধাঘণ্টা পর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছায়। অবশেষে সকাল ৭টা ১৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে বলে দক্ষিণ রেলওয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। পুলিশ, ফায়ার সার্ভিসের কর্মীরা এবং রেলওয়ের কর্মীরা আগুন নেভানোর পর বগি থেকে পুড়ে যাওয়া লাশগুলো বের করে। জিজ্ঞাসাবাদের জন্য স্টেশনে আসা মাদুরাই জেলা কালেক্টর এম এস সঙ্গীতা জানিয়েছেন, ট্রেনের বগিতে আগুনের ঘটনায় ১০ জনের মৃত্যু হয়েছে।

আরো ২০ জনকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃতের পরিবারকে ১০ লক্ষ রূপি করে দেওয়া হবে বলে দেশটির দক্ষিণ রেলওয়ে বিভাগ জানিয়েছে। তিরুপতি-রামেশ্বমর থেকে কন্যাকুমারীর দিকে যাচ্ছিল আইআরসিটিসির এই স্পেশাল ট্রেনটি। দুর্ঘটনায় নিহতরা উত্তরপ্রদেশের বাসিন্দা বলে মনে করা হচ্ছে। মৃতের সংখ্যা আরো বাড়ার আশঙ্কা রয়েছে।

স্থানীয় সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, ট্রেনটি একটি পর্যটন ট্রেন ছিল। ঘটনার সময় সেটি দাঁড়িয়ে ছিল মাদুরাই রেল স্টেশনের বাইরে বোড়ি লেনে। আহতদের মাদুরাইয়ের সরকারি রাজাজি হাসপাতালে নেওয়া হয়েছে এবং উদ্ধার অভিযান চলছে। সূত্র : হিন্দুস্তান টাইমস ও ইন্ডিয়ান এক্সপ্রেস।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া