adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশকেও বিশ্বকাপের সেমিফাইনালে দেখছেন ব্রেন্ডন ম্যাককালাম

স্পোর্টস ডেস্ক: ২০১৯ বিশ্বকাপে বাংলাদেশ মাত্র একটি ম্যাচ জিতবে বলে ভবিষ্যদ্বাণী করেছিলেন ব্রেন্ডন ম্যাককালাম। তাও আবার শ্রীলঙ্কার বিপক্ষে। বাকি আটটি ম্যাচেই বাংলাদেশের হার দেখেছিলেন তিনি। যদিও প্রথম ম্যাচেই সাউথ আফ্রিকাকে হারিয়ে দিয়ে চমকে দিয়েছিল টাইগাররা।

এরপর ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ম্যাককালামকে আবারও ভুল প্রমাণ করেছিল বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছিল। সামনে আরেকটি বিশ্বকাপ। চলতি বছরের অক্টোবরে ভারতের মাটিতে আরেকটি বিশ্বকাপ খেলবে বাংলাদেশ। এই বিশ্ব আসরে বাংলাদেশকে অন্যতম ফেভারিট হিসেবেই দেখছেন নিউজিল্যান্ডের এই কিংবদন্তি ব্যাটার। – ক্রিকফ্রেঞ্জি

মূলত কন্ডিশনের কারণেই বাংলাদেশকে এগিয়ে রাখছেন তিনি। ম্যাককালাম বলেছেন, ‘এই বিশ্বকাপে সেরা চারটি দল বাছাই করা খুবই কঠিন। আমার মনে হয় ভারত অবশ্যই সেরা চারে থাকবে। ইংল্যান্ডেরও ভালো সুযোগ রয়েছে। এরপর আপনি অস্ট্রেলিয়া, সাউথ আফ্রিকা, পাকিস্তান ও নিউজিল্যান্ডকে রাখতে পারেন। তারা বিশ্বকাপে সব সময়ই ভালো খেলে। এই কন্ডিশনে বাংলাদেশেরও সুযোগ আছে, আপনি জানেন না…। আমার মনে হয় এই বিশ্বকাপ সবার জন্যই উন্মুক্ত। যারাই ভালোভাবে শুরু করবে দিনশেষে তাদেরই সেরা সুযোগ থাকবে।

ঘরের মাঠে ভারতকে শক্ত প্রতিপক্ষ হিসেবেই মানছেন ইংল্যান্ডের টেস্ট দলের এই প্রধান কোচ। বিশেষ করে বুমরাহ ফেরায় ভারতের বোলিং আক্রমণ অনেক শক্তিশালী হয়েছে বলে মনে করছেন তিনি। ম্যাককালাম মনে করেন বুমরাহ একাই যেকোনো ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন।
ভারতের সম্ভাবনা নিয়ে ম্যাককালাম বলেন, আমার মনে হয় ভারত খুব শক্তিশালী দল। সেই জায়গা থেকে বুমরাহর প্রত্যাবর্তন অনেকটাই ভালো খবর ভারতের জন্য। বুমরাহ খুবই দুর্লভ খেলোয়াড়দের একজন যে জানে কীভাবে জিততে হয় এবং কঠিন মুহূর্তে ঘুরে দাঁড়াতে হয়। তাই তার ফেরায় ভারত অনেক শক্তিশালী হয়ে উঠবে।

ভারতের অনেক নতুন প্রতিভা উঠে এসেছে। আমরা তা আইপিএলে দেখেছি, তারা পারফর্ম করছে এবং আন্তর্জাতিক ক্রিকেটে নিজেদের টিকিয়ে রাখছে। আমি আশা করি টুর্নামেন্টের শেষ পর্যন্ত ভারত নিজেদের টিকিয়ে রাখতে পারবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া