adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এশিয়া কাপের জন্য ভারতীয় দল ঘােষণা

স্পোর্টস ডেস্ক: এশিয়া কাপের রেকর্ড সাতবারের চ্যাম্পিয়ন ভারত। প্রতিবারের মতো এবারেই হট ফেভারিট হিসেবেই মহাদেশীয় এই আসরে অংশ নিতে যাচ্ছে টিম ইন্ডিয়া। টুর্নামেন্ট শুরুর মাত্র ৮ দিন আগে এবার দল ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড। আর তাতে আছে বেশ বড় রকমের চমক। নতুন মুখ হিসেবে আসা তিলক ভার্মা জায়গা পেয়েছেন দলে। রাখা হয়েছে ইনজুরি শঙ্কায় থাকা কেএল রাহুলকেও।

নিয়মিত অধিনায়ক রোহিত শর্মার অধীনেই এশিয়া কাপে অংশ নিবে ভারত। দলে জায়গা দেওয়া হয়েছে ইনজুরি থেকে ফিরে আসা দুই ক্রিকেটার রাহুল এবং শ্রেয়াশ আইয়ারকে। যদিও তাদের পাওয়া যাবে কিনা তা নিয়ে ছিল বড় রকমের সন্দেহ। এছাড়া স্যাঞ্জু স্যামসনকে রাখা হয়েছে একমাত্র ব্যাকাপ ক্রিকেটার হিসেবে।

নির্বাচক অজিত আগারকার জানিয়েছেন, শ্রেয়াশ আইয়ার ম্যাচ খেলার জন্য পুরোপুরি ফিট অবস্থায় আছেন। তবে রাহুলের সেরে ওঠা এখনো প্রক্রিয়াধীন। টিম ম্যানেজমেন্ট আশা করছে, টুর্নামেন্টের প্রথম ম্যাচ থেকেই পাওয়া যাবে তাকে। শুরুতে শুভমান গিলকে রাখা হয়নি এমন খবর দেওয়া হলেও পরবর্তীতে তাকে নেওয়া হয়েছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

নতুন মুখ হিসেবে তিলক ভার্মাকেও রেখেছেন নির্বাচকরা। উইন্ডিজ সফরে তার আগ্রাসী ব্যাটিং বেশ মনে ধরেছিল সাবেক ক্রিকেটারদের। নির্বাচক প্যানেলও আস্থা রাখছে মিডলঅর্ডার এই ব্যাটারের উপর।

দলে রাখা হয়েছে উইকেটরক্ষক ইশান কিষাণকেও। অলরাউন্ডার হিসেবে হার্দিক পান্ডিয়া এবং রবীন্দ্র জাদেজার পাশাপাশি জায়গা পেয়েছেন অক্ষর প্যাটেল। এছাড়া বিশেষজ্ঞ স্পিনার হিসেবে কুলদ্বীপ যাদবের নামও এসেছে। বাদ পড়েছেন ইউজবেন্দ্র চাহাল। প্রধান নির্বাচকের বক্তব্য, দলে দুজন লেগ স্পিনার রাখা সম্ভব না। বর্তমান ফর্ম বিবেচনা করেই নেওয়া হয়েছে কুলদ্বীপকে।

ইনজুরি থেকে ফিরেই আয়ারল্যান্ড সফরে অধিনায়ক হয়েছেন জাসপ্রীত বুমরাহ। তাকেও এশিয়া কাপের জন্য বিবেচনা করছে ভারত। বাকি পেসারদের মধ্যে আছেন শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, প্রাসিধ কৃষ্ণা।
স্কোয়াড ঘোষণা শেষে প্রধান নির্বাচক জানান, আপাতত এই দলটিই এশিয়া কাপে প্রতিনিধিত্ব করবে। ক্রিকেট বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করা হবে ৫ সেপ্টেম্বরের পরে।

এশিয়া কাপে ভারত একাদশ: রোহিত শর্মা, শুভমান গিল, ভিরাট কোহলি, শ্রেয়াশ আইয়ার, কেএল রাহুল, সূর্যকুমার যাদব, তিলক ভার্মা, ইশান কিষাণ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, জাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, কুলদ্বীপ যাদব, প্রাসিধ কৃষ্ণা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া