adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এশিয়া কাপে ভারত ও পাকিস্তানের মধ্যে তিনবার লড়াই হতে পারে

স্পোর্টস ডেস্ক: অনেকটা অপেক্ষার পর এশিয়া কাপের সূচি আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। পাকিস্তান ও নেপালের ম্যাচ দিয়ে পর্দা উঠবে এবারের আসরের। ঘরের মাঠ মুলতানে ম্যাচটি খেলবে পাকিস্তান। এদিকে টুর্নামেন্টের দ্বিতীয় দিনেই মাঠে নামবে বাংলাদেশ।
৩১ আগষ্ট সহ-আয়োজক শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে নামবে টাইগাররা।

মাঝে দুদিনের বিরতি পেয়ে পাকিস্তানে খেলতে যাবেন সাকিব আল হাসান-তামিম ইকবাল। পাকিস্তানের লাহোরে ৩ সেপ্টেম্বর বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান। অর্থাৎ গ্রুপ পর্বের দুই ম্যাচ দুই দেশে গিয়ে খেলতে হবে বাংলাদেশকে। সূত্র: ক্রিকফ্রেঞ্জি

এদিকে গ্রুপ পর্বে সবচেয়ে হাই ভোল্টেজ ভারত-পাকিস্তান ম্যাচ অনুষ্ঠিত হবে ২ সেপ্টেম্বর শ্রীলঙ্কার ক্যান্ডিতে। দুটি দলই সুপার ফোর উঠতে পারলে আরও একবার দেখা যাবে এই তাদের লড়াই। আর যদি ভারত ও পাকিস্তান ফাইনাল খেলে তাহলে কয়েকদিনের ব্যবধানে তিনবার মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী এই দল।

প্রতি গ্রুপের সেরা দুটি দল উঠবে সুপার ফোরে। গ্রুপ চ্যাম্পিয়ন বা রানার্স আপ হলেও বি২ হিসেবেই সুপার ফোরে খেলতে নামবে বাংলাদেশ। তাতে করে সুপার ফোরে তিনটি ম্যাচ খেলার সুযোগ পাবে তারা। যেখানে প্রথম ম্যাচ হতে পারে ৬ সেপ্টেম্বর লাহোরে পাকিস্তান কিংবা নেপালের বিপক্ষে। কারণ গ্রুপ এ’ থেকে ভারত সুপার ফোরে উঠলে তারা এ২’ হিসেবে খেলবে।

বাংলাদেশের পরের দুই ম্যাচ খেলতে হবে পারে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন আর ‘এ’ গ্রুপের রানার্স আপের সাথে। ৯ ও ১৫ সেপ্টেম্বর হতে যাওয়া দুটি ম্যাচই কলম্বোতে মাঠে গড়াবে। ১৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কার কলম্বোতে পর্দা নামবে এবারের এশিয়া কাপের।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া