adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রে আবহাওয়া থেকে শুরু করে সবই মেসিকে মানিয়ে নিতে হচ্ছে

স্পোর্টস ডেস্ক: ফ্রান্সের ক্লাব পিএসজি থেকে যুক্তরাষ্ট্রের মিয়ামি ক্লাবে পাড়ি জমান আর্জেন্টিনার ফুটবলার লিওনেল মেসি। কিন্তু সেখানে কিছু চ্যালেঞ্জ তাকে মোকাবিলা করতে হচ্ছে।

গত ১৮ জুলাই মার্কিন ক্লাব ইন্টার মিয়ামিতে আনুষ্ঠানিকতা শেষ হয় লিওনেল মেসির। ২১ জুলাই ক্লাবটির জার্সিতে অভিষেক হয় তার। সেখান থেকেই যেন জ্বলে ওঠেন মেসি। তখন যেন ভক্তরা বিশ্বকাপের মেসিকে খুঁজে পান। এরপরে একের পর এক ম্যাচ খেলে গোল করে চলেছেন আর্জেন্টাইন তারকা, জেতাচ্ছেন দলকে। সময়টিভি

স্থানীয় সংবাদমাধ্যম ‘মিয়ামি হেরাল্ড’ কে দেয়া এক সাক্ষাৎকার মেসি কিছু চ্যালেঞ্জ সম্পর্কে কথা বলেছেন। মেসি বলেছেন, যুক্তরাষ্ট্রের আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়া সবচেয়ে বড় চ্যালেঞ্জ। এখানকার প্রচ- গরম নিয়ে অনেককেই ভুগতে হয়। সেই সঙ্গে আদ্রতাও অনেক বেশি। ফলে টিকে থাকতে হলে এই আবহাওয়ার সঙ্গে অভ্যস্ত হয়ে যেতে হবে। আমি সেটি করার চেষ্টা করছি।

এ দিকে যুক্তরাষ্ট্রের আবহাওয়া ছাড়াও সেখানকার কৃত্রিম ঘাসের মাঠে নিজেকে মানিয়ে নিতে হচ্ছে মেসিকে। ইউরোপে প্রাকৃতিক ঘাসে খেলেছেন তিনি। ফলে মিয়ামির মাঠও তার জন্য চ্যালেঞ্জ হিসেবে দাঁড়িয়েছে। তবে সেটিকে তেমন সমস্যা মনে করছেন না বিশ্বকাপজয়ী তারকা। মেসি বলেছেন, ‘ফুটবল ক্যারিয়ারের শুরুর দিকে কৃত্রিম ঘাসে খেলার অভ্যাস ছিল। মাঝে অনেকদিন খেলিনি। তবে এখন আমার কোনো সমস্যা হচ্ছে না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া