adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডােনাল্ড ট্রাম্প বললেন- রাশিয়ার সঙ্গে আমাদের কূটনৈতিক সম্পর্ক বিপজ্জনক পর্যায়ে

TRUMPআন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের পর থেকেই রাশিয়ার সাথে ডোনাল্ড ট্রাম্পের গোপন আতাতের অভিযোগ চলে আসছে। আর তারই জের ধরে মস্কোর বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা জারি করে মার্কিন কংগ্রেস। গত বুধবার রাশিয়ার বিরুদ্ধে সেই অবরোধে স্বক্ষরও করেন প্রেসিডেন্ট ট্রাম্প। এরপর বৃহস্পতিবার তিনি রাশিয়া ইস্যুতে মুখ খুলেন। এসময় ট্রাম্প বলেন, রাশিয়ার সঙ্গে কূটনৈতিক সম্পর্ক হঠাৎ করে বিপজ্জনক পর্যায়ে নেমে গেছে।  

প্রসঙ্গত, ট্রাম্প এই নিষেধাজ্ঞা প্রস্তাবের বিরোধিতা করেছিলেন। তিনি বলেছেন, কংগ্রেস একটি ভুল করতে যাচ্ছে। কংগ্রেসের সিদ্ধান্তের বিরুদ্ধে অসন্তোষ প্রকাশ করে ট্রাম্প আরো বলেছেন, প্রেসিডেন্ট হিসাবে কংগ্রেসের চেয়ে আমিই আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে কূটনৈতিক সম্পর্কের ব্যাপারে ভালো বুঝি।

আর তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার তিনি বলেন, ওয়াশিংটন-মস্কোর কূটনৈতিক সম্পর্কে খুব খারাপ সময় যাচ্ছে।  এছাড়া কংগ্রেসের এই সিদ্ধান্তে কিছুটা বিদ্রূপ করে প্রেসিডেন্ট বলেন, এই কংগ্রেস রাশিয়ার মতো দেশের বিপক্ষে অবরোধ অনুমোদন করতে পারে। অথচ সেই একই কংগ্রেস মার্কিন জনগণের জন্য একটি স্বাস্থ্যবিলে সম্মতি দিতে পারে না।

উল্লেখ্য, কংগ্রেসের বাধার কারণে বারাক ওবামার স্বাস্থ্যবিল ‘ওবামা কেয়ার’ বাতিলের চেষ্টায় সফল হতে পারেননি প্রেসিডেন্ট ট্রাম্প।

সূত্র: বিবিসি ও সিএনএন
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া