adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কেরাণীগঞ্জে ইসলামী ব্যাংকের ২৯৭তম শাখা উদ্বোধন

image_136411_0কেরাণীগঞ্জের আটি বাজারে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ২৯৭তম শাখা উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার ব্যাংকের ডাইরেক্টর ও রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মো. আবদুস সালাম, এফসিএ, এফসিএস প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ আবুল বাশার, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ঢাকা দক্ষিণ জোনপ্রধান মো. ওবায়দুল হক, আটি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী মো. জাকির হোসেন ও বিশিষ্ট ব্যবসায়ী সালাহউদ্দিন এতে বক্তব্য দেন।

স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবি, ব্যাংকের নির্বাহী-কর্মকর্তা ও বিশিষ্ট ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।
মো. আবদুস সালাম, এফসিএ, এফসিএস প্রধান অতিথির ভাষণে বলেন, “ইসলামী ব্যাংক জনগণের কল্যাণ ও দেশের উন্নয়নকে প্রাধান্য দিয়ে কার্যক্রম পরিচালনা করে। শিল্প, বাণিজ্য, কৃষি, বস্ত্র, চিকিৎসা, শিক্ষা ও অবকাঠামোসহ দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখছে এ ব্যাংক।”
তিনি বলেন, “ইসলামী শরীআহ ও নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের সকল আইন, নীতিমালা ও নিয়মাচার পরিপালনের মাধ্যমে সকল কাজে এ ব্যাংক স্বচ্ছতা, জবাবদিহীতা ও সুশাসনের সংস্কৃতি চালু করেছে। ফলে আমদানী-রফতানি বাণিজ্যে ও রেমিট্যান্স আহরণে এ ব্যাংকের অবস্থান শীর্ষে এবং দেশে ও আন্তর্জাতিক পরিমন্ডলে এ ব্যাংক সমাদৃত ও প্রশংসিত হচ্ছে।
ইসলামী ব্যাংক এ দেশের সকল মানুষের ব্যাংক উল্লেখ করে এর কল্যাণধর্মী সেবা গ্রহণের জন্য সকলের প্রতি আহবান জানান তিনি।          
মোহাম্মদ আবদুল মান্নান সভাপতির ভাষণে বলেন, “বন্টনমূলক সুবিচার নিশ্চিত করার মাধ্যমে একটি দরদী ও মানবিক অর্থব্যবস্থা প্রতিষ্ঠা করতে কাজ করছে ইসলামী ব্যাংক। শুধুমাত্র শহরকেন্দ্রীক উন্নয়ন নয় বরং পল্লী উন্নয়ন প্রকল্পের মাধ্যমে ইসলামী ব্যাংক ১৯ হাজার গ্রামে ১০ লক্ষাধিক প্রান্তিক মানুষের জীবনমান উন্নয়নে কাজ করছে।

তিনি বলেন, “মানুষের মৌলিক চাহিদা পূরণে প্রয়োজনভিত্তিক ও উৎপাদনমুখী খাতে অগ্রাধিকার ভিত্তিতে অর্থায়ন করে থাকে এ ব্যাংক। ইসলামী ব্যাংক এখন বিশ্বের সেরা এক হাজার ব্যাংকের মধ্যে ৯৫৪তম এবং বিশ্বে আইডিবি’র রেফারেন্স ইসলামী ব্যাংকিংয়ের মডেল হিসেবে বিবেচিত হচ্ছে।
আটি বাজারকে ক্ষুদ্র শিল্পের সম্ভাবনাময় ক্ষেত্র হিসেবে উল্লেখ করে তিনি এখানে এসএমই বিনিয়োগ সম্প্রসারণের ওপর তাগিদ দেন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া