adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার ভারতীয় কূটনীতিকের কাছ থেকে ডলার জব্দ

104429_1_2ডেস্ক রিপোর্ট : উত্তর কোরিয়ার কূটনীতিকের কাছ থেকে সোনা জব্দের পর এবার ভারতীয় এক কূটনীতিকের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ জব্দ করা হয়েছে।
বৃহস্পতিবার রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সন্দ্বীপন ভট্টাচার্য (৪৫) নামের ওই ভারতীয় কূটনীতিকের কাছ থেকে ৩৮,০০০ মার্কিন ডলার জব্দ করেছে শুল্ক বিভাগ। বাংলাদেশের মুদ্রায় এর পরিমাণ প্রায় ৩০ লাখ টাকা।
ঢাকা কাস্টম হাউসের যুগ্ম-কমিশনার কাজী মুহাম্মদ জিয়া উদ্দিন জানান, সন্দ্বীপন ভট্টাচার্য ঢাকায় ভারতীয় দূতাবাসের ভিসা কর্মকর্তা হিসেবে কর্মরত। তার সঙ্গে থাকা স্কুল ব্যাগের মধ্যে এসব ডলার পাওয়া যায়।
তিনি বলেন, গতকাল রাত সাড়ে নয়টায় ইন্ডিয়ান এয়ারলাইনসে করে সস্ত্রীক কলকাতায় যাওয়ার কথা ছিল এই কূটনীতিকের। তবে প্রয়োজনীয় কাগজপত্র তার সঙ্গে না থাকায় এসব ডলার রেখে দেওয়া হয়েছে।
তার স্ত্রী বাংলাদেশের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের চাকরি করতেন। উপার্জিত এসব অর্থই সঙ্গে নিয়ে যাচ্ছিলেন বলে শুল্ক কর্তৃপক্ষকে জানিয়েছেন সন্দ্বীপন ভট্টাচার্য। তবে তিনি দেশে চলে যাননি।
জিয়া উদ্দিন আরও জানান, কাগজপত্র দেখাতে পারলে জব্দ করা ডলার ছেড়ে দেওয়া হবে।
এর আগে গত ৫ মার্চ হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উত্তর কোরিয়ার এক কূটনীতিকের কাছ থেকে ২৭ কেজি অবৈধ সোনা আটক করা হয়। পরে তাকে দেশে ফেরত পাঠানো হয়। সূত্র- আমারদেশ

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া