adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গ্যারি স্টেড আরও ২ বছর নিউজিল্যান্ডের হেড কোচ থাকছেন

স্পোর্টস ডেস্ক: ২০২৫ সালের জুন পর্যন্ত নিউজিল্যান্ডের হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন গ্যারি স্টেড। এক বিবৃতিতে এমনটা নিশ্চিত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। ২০২৫ সালে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ হওয়া পর্যন্ত নিউজিল্যান্ড ক্রিকেটে কর্মরত থাকবেন তিনি।

২০১৮ সালের শেষদিকে নিউজিল্যান্ডের হেড কোচের দায়িত্ব নেন স্টেড। দুই বছর পরই তার মেয়াদ শেষ হয়ে যায়। ২০২০ সালে আবারও দেশটির ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ান স্টেড। আসন্ন ভারত বিশ্বকাপ পর্যন্ত নিউজিল্যান্ড ক্রিকেটের সঙ্গে চুক্তি ছিল তার। – ক্রিকফ্রেঞ্জি

মূলত স্টেডের হয়ে কথা বলছে নিউজিল্যান্ড ক্রিকেট দলের পারফরম্যান্স। ২০১৯ সালে তার কোচিংয়েই বিশ্বকাপের ফাইনালে খেলে কিউইরা। এরপর ২০২১ সালের টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জেতে কিউইরা। একই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালও খেলে কিউইরা।
এ ছাড়া নিউজিল্যান্ডের জাতীয় দলের খেলোয়াড়দের সঙ্গে সম্পর্কও বেশ ভালো স্টেডের। জাতীয় দলের কেন্দ্রীয় চুক্তিতে কারা থাকবেন, সেটা নির্ধারণ করতেও বোর্ডকে সহায়তা করেন এই কোচ। সবকিছু মিলিয়ে তার চুক্তির মেয়াদ বাড়াচ্ছে এনজেডসি।

এনজেডসির পক্ষ থেকে হাই পারফরম্যান্সের জিএম ব্রায়ান স্টোরনাক বলেন, গ্যারির সহযোগিতা খুবই ইতিবাচক। এটা খেলোয়াড়, সাপোর্ট স্টাফ, মেজর অ্যাসোসিয়েশান কোচ, নিউজিল্যান্ড ক্রিকেট প্লেয়ারদের অ্যাসোসিয়েশান এবং এনজেডসির হাই পারফরম্যান্স ইউনিট প্রত্যেকেই একই কথা বলছে।

গ্যারির ফলাফলও বেশ চমৎকার। সে দলকে আরও অনেক কিছু দিতে পারে বলে আমরা আত্মবিশ্বাসী। অবশ্যই এমন সিদ্ধান্তের বড় একটি অংশ এসেছে গ্যারির পক্ষ থেকে। সে এখানে চালিয়ে যেতে চায় কিনা। তবে এই দলকে সামনে এগিয়ে নিতে চায় বলে পরিষ্কার করে জানিয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া