adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিলেটের আতিয়া মহল থেকে ২০-২৫ জন বাসিন্দা উদ্ধার

sylhet1ডেস্ক রিপাের্ট : সিলেট মহানগরের শিববাড়িতে ‘আতিয়া মহলের’ জঙ্গি আস্তানায় সেনা কমান্ডোদের নেতৃত্বে অভিযান চলছে। এ সময় ওই ভবন থেকে ২০-২৫ জন বাসিন্দাকে বের করে আনেন সেনা কমান্ডোরা। ২৫ মার্চ শনিবার সকাল ১০টার দিকে ওই বাড়িতে প্রায় একদিন অবরুদ্ধ থাকা বাসিন্দাদের বের করে আনা শুরু হয়।
বাইরে বৃষ্টি হচ্ছে, আর জঙ্গি আস্তানা ‘আতিয়া মহলের’ ভেতরে অভিযান চলছে। ভবনে জিম্মি থাকা মানুষদের উদ্ধার করা হচ্ছে। প্রথমে নারী, শিশু ও বৃদ্ধদের বের করা হয়। তাদের মেইন রোডে নিয়ে গাড়িতে করে অন্য জায়গায় সরিয়ে নেওয়া হচ্ছে।
এর আগে সকাল ৯টা ৩৫ মিনিটে ‘অপারেশন টোয়ালাইট’ শুরু হয়। সেনাবাহিনীর নেতৃত্বে পরিচালিত হচ্ছে অপারেশন।
ঘটনাস্থলে প্রস্তুত রাখা হয়েছে ফায়ার সার্ভিসের গাড়ি, পুলিশের সাঁজোয়া যান ও কয়েকটি অ্যাম্বুলেন্স।

এর আগে এলাকায় ‘আতিয়া মহলে’ সন্দেহভাজন জঙ্গি আস্তানায় পৌঁছেন সেনাবাহিনীর প্যারা কমান্ডো সদস্যরা। শনিবার সকাল আটটার দিকে তারা সেখানে পৌঁছেন। সেখানে পৌঁছে তারা জঙ্গি আস্তানায় অভিযান চালানোর প্রস্তুতি সম্পন্ন করেন। স্থানীয় বাসিন্দা ও সংবাদকর্মীদের ঘটনাস্থল থেকে এক কিলোমিটার দূরে সরিয়ে দেয় আইনশৃঙ্খলাবাহিনী।
২৪ মার্চ শুক্রবার সকালে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়ির ভেতর থেকে ২ রাউন্ড গুলি ছুড়েছে জঙ্গিরা। জবাবে পুলিশও পাল্টা ফাঁকা গুলি ছোড়ে। এ সময় একটি গ্রেনেড বিস্ফোরণের শব্দ পাওয়া যায় সেখান থেকে। এছাড়া বাড়ির ভেতর থেকে কয়েকজন একসঙ্গে আল্লাহু আকবার ধ্বনি দিতে শোনা যায়।
বৃহস্পতিবার রাত ৩টা থেকে দক্ষিণ সুরমার শিববাড়িস্থ জহির তাহির মেমোরিয়াল স্কুলসংলগ্ন বাড়িটি ঘিরে রাখা হয়। রাতে বাড়ি থেকে বিস্ফোরণের শব্দও শোনা যায় বলে স্থানীয়রা জানান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া