adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছিটকে পড়লো চেলসি – শেষ আটে পিএসজি

PSGস্পোর্টস ডেস্ক : একেই বলে দুর্ভাগ্য। অ্যাওয়ে ম্যাচে গোল পার্থক্যে পিছিয়ে থাকায় চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে ওঠার আগেই ছিটকে গেল হোসে মরিনহোর দল চেলসি। প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) সঙ্গে বুধবার নিজেদের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে ২-২ গোলে ড্র করেও মাথা নীচু করেই মাঠ ছাড়তে হল মরিনহোর ছেলেদের।

গত সপ্তাহেই দ্য ব্লুজদের ক্যাপিটাল ওয়ান কাপ (ইংলিশ লিগ কাপ) দেওয়া মরিহনোকে যে নিয়মের বেড়াজালে আটকে যেতে হবে তা চেলসির অতিবড় সমর্থকরাও ভাবতে পারেনি। প্রিমিয়ার লিগে এই দলটাই একের পর এক ম্যাচ জিতে শীর্ষে বিচরণ করছে। অথচ তারাই কি না ইউরোপ সেরা হওয়ার লড়াই থেকে বাদ পড়ে গেল!
১৭ ফেব্র“য়ারি প্রথম লেগের ম্যাচে পিএসজির মাঠ থেকে ১-১ গোলে ড্র করে এসেছিল চেলসি। ফিরতি লেগে স্টামফোর্ড ব্রিজে হলো ২-২ গোলে ড্র। দুই লেগ মিলে দু’দলেরই গোল সমান ৩-৩ করে। কিন্তু চেলসির মাঠে ২ গোল দেয়ায় পিএসজিই পেয়ে গেলো শেষ আটের টিকিট।

এদিন প্রথমার্ধের ৩১ মিনিটেই পিএসজির সেরা স্ট্রাইকার জ্লাতান ইব্রাহিভোমিচকে বিতর্তিক লালকার্ড দেখে মাঠ ছাড়তে হয়। প্যারিসের দলটির সমর্থকরা ভেবেছিলেন হয়তো তাদের চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে যাওয়ার স্বপ্ন আর পূরণ হবে না। কিন্তু এটা যে খেলা! তাও আবার ফুটবল। শেষ মুহূর্ত পর্যন্ত ম্যাচের স্কোরলাইন বদলে যেতে পারে।

দু’দলের উত্তেজনাপূর্ণ লড়াইটির প্রথমার্ধ গোলশূন্য ভাবেই শেষ হয়। এমনকি প্রথম গোলের দেখা পেতে সময় লেগেছে খেলার ৮১ মিনিট পর্যন্ত। এ সময় এসে গ্যারি কাহিলের গোলে এগিয়ে যায় চেলসি। তার ঠিক পাঁচ মিনিটের মধ্যেই প্যারিসকে সমতায় ফেরান ব্রাজিলিয়ান ডিফেন্ডার ডেভিড লুইজ।

পযবষংবধ১-১ গোলে ড্র হওয়া ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। এই অর্ধেই চূড়ান্ত নাটকীয় ম্যাচের যাবতীয় উপাদান মজুদ ছিল স্ট্যামফোর্ড ব্রিজে। ম্যাচের ৯৬ মিনিটে ফের চেলসিকে এগিয়ে দেন এডিন হ্যাজার্ড। কিন্তু খেলা শেষ হওয়ার মাত্র ৬ মিনিট আগে (১১৪ মিনিটে) আরেক ব্রাজিলিয়ান ডিফেন্ডার থিয়াগো সিলভার গোলই ইব্রাদের স্বপ্ন বাস্তবায়িত করে চেলসিকে টুর্নামেন্ট থেকে ছিটকে দেয়। ৪৪ বছর বয়সি এই ক্লাব এখনও পর্যন্ত ঐতিহ্যবাহী চ্যাম্পিয়ন্স ট্রফির স্বাদ পায়নি। এবার দেখার বিষয়, তারা নতুন ইতিহাস গড়তে পারে কি না?

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া