adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এশিয়া কাপের দল ঘোষণা করতে কেন দেরি করছে ভারত?

স্পাের্টস ডেস্ক: এশিয়া কাপ শুরু হতে আর মাত্র ১৫ দিন বাকি। কিন্তু অজিত আগরকারের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি এখনও সেই প্রতিযোগিতার দল বেছে নিতে পারেনি। কবে এশিয়া কাপের দল ঘোষণা হবে তা নিয়ে জল্পনা চলছে।

অংশগ্রহণকারী ছয়’টি দেশের মধ্যে ভারত-সহ আরও দু’টি দেশের দল ঘোষণা এখনও বাকি। কেন দেরি করছে ভারত? বেশ কিছু কারণ রয়েছে এর নেপথ্যে।

ভারতীয় গণমাধ্যমে বলা হয়েছে, নির্বাচকেরা আরও কিছুটা সময় দিতে চাইছেন কেএল রাহুল এবং শ্রেয়স আয়ারকে। দু’জনেই ফিটনেসের উন্নতির জন্যে কঠোর পরিশ্রম করে চলেছেন। সম্প্রতি দু’জনের প্রস্তুতি ম্যাচ খেলার একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। তারা দু’জনে কতটা ফিট, আদৌ এশিয়া কাপে খেলতে পারবেন কি না, সে সব খতিয়ে দেখে তার পরেই দল ঘোষণা করা হতে পারে। আগামী ২০ আগস্ট এশিয়া কাপের দল ঘোষণা হতে পারে।
সম্প্রতি ইনস্টাগ্রামে একটি ভিডিও ক্লিপ পোস্ট করেছিলেন ঋষভ পন্থ। সেই ভিডিও জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে একটি ম্যাচে খেলতে দেখা গেছে শ্রেয়স এবং রাহুলকে। রাহুল উইকেটকিপিং করেছেন কি না তা অবশ্য জানা যায়নি। বছরের শুরুর দিকে দুই ক্রিকেটারেরই অস্ত্রোপচার হয়েছে। অনেক দিন ধরে এনসিএ-তে ফিটনেসের উন্নতির কাজ করছেন দু’জনে। এশিয়া কাপে খেলতে পারলে বিশ্বকাপে খেলা নিয়ে কোনও সংশয় থাকবে না।

রাহুলকে নিয়ে আলাদা করে জল্পনা রয়েছে। তিনি পুরো ৫০ ওভার উইকেটকিপিং করতে পারবেন কি না, তা নিয়ে সংশয় রয়েছে। শ্রীলঙ্কার গরমে ৫০ ওভার কিপিং করা সোজা কথা নয়। যদি পুরো সময় উইকেটকিপিং করতে রাহুলের কোনও অস্বস্তি না হয়, তা হলেই এনসিএ ওকে ফিট সনদ দেবে। তাছাড়া ওরা অনেকদিন কোনও আন্তর্জাতিক ম্যাচে খেলেনি। তাই সরাসরি পাকিস্তানের বিরুদ্ধে নামিয়ে দেওয়া একটু সমস্যার।”

তরুণ ক্রিকেটার তিলক বর্মাও নির্বাচকদের আলোচনায় চলে এসেছেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে নজর কেড়েছেন তিনি। কিন্তু রাহুল আর শ্রেয়স ফিট না হলে তবেই তাকে দলে নেওয়া হতে পারে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া