adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বাধীনতাবিরোধীদের মোকাবিলা করেই দেশ গড়ার লড়াই চালিয়ে যেতে হবে : মোজাম্মেল হক

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক স্বাধীনতাবিরোধী জঙ্গিবাদী সব অশুভ শক্তিকে মোকাবিলা করেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব মুক্তিযুদ্ধের চেতনায় সোনার বাংলা গড়ে তোলার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন।

মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে জঙ্গিবাদী-মৌলবাদীসহ স্বাধীনতাবিরোধী সব অপশক্তিকে রাজনৈতিকভাবে রাজপথে থেকেই মোকাবিলা করতে হবে। জঙ্গিবাদ-মৌলবাদকে উচ্ছেদ করে অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার আগ পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনাধারীদের ঐক্যবদ্ধ লড়াই-সংগ্রাম চালিয়ে যেতে হবে। তিনি আজ দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির তৃতীয় তলার বীরোত্তম খাজা নিজাম উদ্দিন মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত সমকালীন রাজনীতি বিষয়ে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী একাত্তরের উত্তাল মার্চের কথা শ্রদ্ধাভরে স্মরণ করে মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, এই মার্চ আমাদের স্বাধীনতার মাস। ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমগ্র জাতিকে প্রস্তুত করে স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পড়ার দিক নির্দেশনা দেন।

মন্ত্রী বলেন, সেই স্বাধীনতার মাসে আজ আমাদের বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে রাজাকার মুক্ত বাংলাদেশ গড়ার মাধ্যমে গণতন্ত্রকে নিষ্কন্টক করার জন্য আরো কঠিন শপথ নিয়ে এগিয়ে যেতে হবে।

সংগঠনের উপদেষ্টা চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যদের মধ্যে আরো বক্তৃতা করেন ১৪ দলীয় জেটের নেতা হারুন চৌধুরী, আওয়ামী লীগের উপকমিটির সহ সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান দুর্জয়,সংগঠনের মহাসচিব হুমায়ুন কবীর মিজি প্রমুখ।

বক্তারা বলেন, রাজকার-আলবদর-আলশামসদের পরবর্তী প্রজন্ম যদি তাদের পূর্বপুরুষদের মতো বিভ্রান্ত হয় তবে সেখানে মুক্তিযোদ্ধাদের সন্তান ও মুক্তিযুদ্ধের চেতনাধারী পরবর্তী প্রজন্মেরও ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলে তাদের অবস্থানকে সুস্পষ্ট করতে হবে।

তাঁরা বলেন, স্বাধীনতাবিরোধীদের দোসর ও বিভ্রান্ত প্রজন্মকে বুঝিয়ে দিতে হবে, মুক্তিযুদ্ধ কখনো শেষ হয় না, এ যুদ্ধ চলমান। যত দিন দেশে যুদ্ধাপরাধী গণতন্ত্রবিনাসী অপশক্তির ষড়যন্ত্র থাকবে তত দিনই মুক্তিযাদ্ধাদের প্রজন্ম থেকে প্রজন্মান্তরের লড়াই-সংগ্রাম অব্যাহত থাকবে। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া