adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাঁশিতে ফু দিয়ে দিলাম, ফাইনাল খেলা শুরু: নুর

নিজস্ব প্রতিবেদক: ঢাকার বিভিন্ন প্রবেশ পথে অবস্থান করে রাজধানীকে অবরুদ্ধ করার আহ্বান জানিয়ে গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেছেন, আজকে আমরা বাঁশি দিয়ে দিলাম। ফাইনাল খেলা শুরু। পুরো মাঠ জুড়ে খেলা হবে।

শুক্রবার (২৮ জুলাই) বিকেলে রাজধানীর কালভার্ট রোডের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে তিনি এই আহ্বান জানান।

সরকার পতনের মাধ্যমে বিজয় অর্জনের আগ পর্যন্ত ঢাকা না ছাড়ার আহ্বান জানিয়ে নুর বলেন, আওয়ামী লীগের মাফিয়ারা ঢাকায় ঢুকছে। আন্দোলন শুরু হয়ে গেছে। শনিবার (২৯ জুলাই) সকাল থেকে ঢাকার বিভিন্ন প্রবেশ পথে অবস্থান করে ঢাকাকে অবরুদ্ধ করতে হবে।

শনিবার থেকে ধারাবাহিক আন্দোলন চলবে। বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নিরস্ত্রভাবে শান্তিপূর্ণভাবে ঢাকার প্রবেশমুখ অবরুদ্ধ করতে হবে। গণভবন ঘেরাও করে সরকার পতন ঘটাতে হবে। জামায়াত, বিএনপি, ডান, বাম সব দল মিলে গণতন্ত্রকে বাঁচাতে হবে। বাকশালীদের অবস্থা ঘুড়িয়ে দিতে হবে।

বাস, গাড়িতে চেক করে ও ইন্টারনেট বন্ধ করে আন্দোলন দমানো যাবে না বলে হুঁশিয়ারি দিয়ে গণ অধিকার পরিষদের সভাপতি বলেন, আবারও মুক্তিযুদ্ধের ডাক এসেছে। তাই যার যা আছে তা নিয়ে আন্দোলন গড়ে তুলতে হবে। আমরা গাজী হতে রাস্তায় নেমেছি। আজকে আমরা বাঁশি দিয়ে দিলাম। ফাইনাল খেলা শুরু। পুরো মাঠ জুড়ে খেলা হবে। ছাত্রলীগের বিরুদ্ধে লড়াই করে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে মুক্ত করতে হবে।

পুলিশ প্রশাসনকে উদ্দেশ করে নুর বলেন, ‘আগে যা করেছেন আজকের পর থেকে সাত খুন মাপ। কোনো বিরোধীদলের কাউকে গ্রেফতার করতে আসবেন না। আপনারা ৫টা দিলে আমরাও তিনটা দিতে পারবো। আজকে ঢাকায় প্রবেশ করেছে ৪২ হাজার আর ঢাকায় যা রিজার্ভ আছে, তার হিসাব বাদই দিলাম।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া