adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জনসভা করতে বিএনপিকে গোলাপবাগ মাঠে যাওয়ার পরামর্শ ডিএমপির

ডেস্ক রিপাের্ট: বৃহস্পতিবার মহাসমাবেশ করার জন্য নয়া পল্টন অথবা সোহরাওয়ার্দী উদ্যান চেয়ে রেখেছে বিএনপি।

ঢাকায় ‘মহাসমাবেশ’ করার জন্য বিএনপি নয়া পল্টন অথবা সোহরাওয়ার্দী উদ্যানের অনুমতি চাইলেও তাদের গোলাপবাগ মাঠে যাওয়ার পরামর্শ দিচ্ছে ঢাকা মহানগর পুলিশ।

ঢাকার পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক বুধবার বলেন, বৃহস্পতিবার যেহেতু কর্মদিবস, সে কারণেই নয়াপল্টন ও সহরোওয়ার্দী উদ্যানে অনুমতি দিতে চান না তারা।

তাদের এখনো কোথাও অনুমতি দেওয়া হয়নি। সোহরাওয়ার্দী উদ্যানের ব্যাপারে হাই কোর্টের একটা অবজারভেশন আছে। আমরা তাদের গোলাপবাগ মাঠ দেখতে বলেছি।

সরকারের পদত্যাগের ‘এক দফা’ দাবিতে ঢাকায় বিএনপির এই মহাসমাবেশের ঘোষণা আসে গত ২২ জুলাই। সেদিন দলের তিন সংগঠনের ‘তারুণ্যের সমাবেশে’ থেকে বিএনপি মহসাচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচির ঘোষণা করেন।

তিনি বলেছিলেন, “সংবিধান ও রাষ্ট্রব্যবস্থার গণতান্ত্রিক সংস্কারের মাধ্যমে জনগণের অর্থনৈতিক মুক্তি, ভোটাধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠার এক দফা দাবি আদায়ের লক্ষ্যে যুগপৎ আন্দোলনের পরবর্তি কর্মসূচি হচ্ছে আগামী ২৭ জুলাই বৃহস্পতিবার ঢাকায় দুপুর ২টায় শান্তিপূর্ণ মহাসমাবেশ অনুষ্ঠিত হবে।

বিএনপির ‘মহাসমাবেশের’ বিপরীতে আওয়ামী লীগের তিন সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগও বৃহস্পতিবার বায়তুল মোকাররমের দক্ষিণ-পশ্চিম গেইটে ‘শান্তি সমাবেশের’ ডাক দিয়েছে।

‘জনভোগান্তি সৃষ্টি করে’ একের পর এক রাজনৈতিক কর্মসূচি চলতে থাকলে ভবিষ্যতে পুলিশকে এ ধরনের কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা আরোপের কথা ভাবতে হবে বলে হুঁশিয়ার করছেন ঢাকার পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক। – বিডিনিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া