adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এশিয়া কাপের সূচি নিয়ে হযবরল অবস্থায় এশিয়ান ক্রিকেট কাউন্সিল

স্পোর্টস ডেস্ক: এবারের এশিয়া কাপের আয়োজন নিয়ে চলছে অনিশ্চয়তা। ভারত ও পাকিস্তানের রাজনৈতিক বিরোধ এর জন্য দায়ী। টুর্নামেন্ট ৩১ আগস্ট থেকে শুরু হওয়ার কথা থাকলেও এখন পর্যন্ত এর সূচিই দেওয়া হয়নি। অথচ জুলাই মাসের অর্ধেক চলে গেছে। এবারের এশিয়া কাপে অংশগ্রহণকারী ছয়টি দল হলো বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও নেপাল। কিন্তু এশিয়া কাপ আদৌ হবে কি না, এ নিয়েও অনেকের মনে সংশয় আছে। – ক্রিকেট পাকিস্তান

এবারের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। কিন্তু রাজনৈতিক কারণে পাকিস্তানের মাটিতে গিয়ে খেলবে না ভারতীয় দল। এ নিয়ে অনেক নাটকের পর সমাধান আসে ‘হাইব্রিড মডেলে’। এই মডেল অনুযায়ী, ভারতের ম্যাচগুলো হবে নিরপেক্ষ ভেন্যু শ্রীলঙ্কায়।

আর বাকি ম্যাচ হবে পাকিস্তানে। ভারত শুরুতে রাজি না হলেও পরে রাজি হয়। এখন আবার পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) গড়িমসি করছে। তারা আছে পাকিস্তান সরকারের সবুজ সংকেতের অপেক্ষায়। কালেরকণ্ঠ

পিসিবির একটি সূত্র জানিয়েছে, এশিয়া ক্রিকেট কাউন্সিলের সঙ্গে গত শনিবারের সভায় নাকি এশিয়া কাপের সূচি ঠিক হয়ে গেছে। উদ্বোধনী ম্যাচ হবে পাকিস্তানে। ১৭ সেপ্টেম্বরের ফাইনাল হবে শ্রীলঙ্কায়। এই সপ্তাহের মাঝেই এশিয়া কাপের সূচি প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে। কিন্তু আনুষ্ঠানিক ঘোষণা না আসা পর্যন্ত কেউই বিষয়টি নিয়ে নিশ্চিত হতে পারছে না।

কারণ এশিয়া কাপ হবে কি না, এ নিয়েই দীর্ঘদিন ধরে নানা রকম নাটক হয়েছে। পেছানো হয়েছে একের পর এক তারিখ। আজকাল

এ বছর ওয়ানডে বিশ্বকাপ থাকায় এশিয়া কাপও হবে ৫০ ওভারের ফরম্যাটে। প্রাথমিক সূচি অনুযায়ী, শ্রীলঙ্কার মাটিতে হবে ৯টি ম্যাচ। আর পাকিস্তানে হবে মাত্র চারটি ম্যাচ। নিজেদের মাটিতে পাকিস্তান মাত্র একটি ম্যাচ খেলার সুযোগ পাবে। সেটাও নেপালের বিপক্ষে। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাদের দেশে আরো বেশি ম্যাচের দাবি জানিয়েছে। সেই দাবি পূরণ করা হয়েছে কি না, তা জানা যাবে আনুষ্ঠানিক সূচি ঘোষণার পর।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া