adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির শাসনামলে দুর্নীতি ও অর্থপাচার প্রাতিষ্ঠানিক রূপ পেয়েছিল: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক: বিএনপির শাসনামলে তারেক জিয়ার নেতৃত্বে দুর্নীতি ও অর্থপাচার প্রাতিষ্ঠানিক রূপ পেয়েছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বিদেশে পাচারকৃত জিয়া পরিবারের অর্থের কিছু অংশ দেশে ফেরত আনা হয়েছে।

শনিবার (২৪ জুন) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এমন মন্তব্য করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, এদেশের মানুষ জিয়া পরিবারের গল্প জানে। এ দেশের মানুষ ভাঙা স্যুটকেস থেকে বিলাসবহুল জাহাজ বেরিয়ে আসতে দেখেছে।

পাকিস্তানি ভূত বিএনপির মাথা থেকে যায়নি বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের। বিবৃতিতে তিনি আরও বলেন, বিএনপি জনগণের কাছে না গিয়ে বিদেশি দূতাবাসে ধর্না দিচ্ছে। যাদের জন্ম এবং বিকাশ ষড়যন্ত্রের মাধ্যমে তারা সে বৃত্ত থেকে বের হয়ে আসতে পারবে না বলেও মন্তব্য করেন তিনি। ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ জনগণের জন্য রাজনীতি করে। তাই দেশের উন্নয়নে আওয়ামী লীগ সর্বদা জনগণের পাশে থাকবে বলেও জানান ওবায়দুল কাদের।

তিনি আরও বলেন, খালেদা জিয়াকে সরকার আটক করেনি। তিনি আদালয়ের রায়ে শাস্তি ভোগ করছেন। বরং জননেত্রী শেখ হাসিনা উদারতার পরিচয় দিয়ে নির্বাহী আদেশের মাধ্যমে তার শাস্তি স্থগিত রেখে তাকে বাসায় অবস্থানের সুযোগ করে দিয়েছেন। জননেত্রী শেখ হাসিনার এ বদান্যতার প্রতি তার কৃতজ্ঞ থাকা উচিত ছিল। কিন্তু তারা কৃতঘ্নতার পরিচয় দিচ্ছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া