adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

লা ডেসিমার স্বপ্নপূরণ রিয়ালের

ছবি: সংগৃহীতস্পোর্টস ডেস্ক : একই নগরীর ফাইনাল লড়াই প্রথমবারের মতো দেখল চ্যাম্পিয়ন্স লিগ। নাটকের দেখাও মিলল। তবে মাদ্রিদের দুই কাবের লড়াইয়ে শেষ হাসি হাসল রিয়াল। শেষ মুহূর্তে সার্জিও রামোসের সমতাসূচক গোলের পর অতিরিক্ত সময়ের দুর্দান্ত সব গোলে শনিবার লা ডেসিমার স্বপ্নপূরণ করল তারা। কোপা ডেল রে জয়ের পর কার্লো আনচেলত্তির দল ফিরে পেল ইউরোপীয় শ্রেষ্ঠত্বের মুকুট।
১-১ গোলে নির্ধারিত সময় শেষ হলে অতিরিক্ত সময়ের দ্বিতীয়ার্ধে জয়সূচক গোলটি করেন বিশ্বের সবচেয়ে দামী খেলোয়াড় বেল। নির্ধারিত সময়ে চারটি সুযোগ মিস করা এই ওয়েলস তারকার স্বস্তি ফেরানো গোলের পর রিয়াল আরও তিনবার অ্যাতলেতিকোর জালে বল জড়ায়। আর ৪-১ গোলের দুর্দান্ত জয় নিয়ে দশমবার চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা দখল করল কার্লো আনচেলত্তি শিষ্যরা।
এর আগে প্রথম আধঘণ্টা বেশ মারমুখী হয়েই খেলেছে দুদল। বিশেষ করে অ্যাতলেতিকোর খেলোয়াড়রা রিয়ালের পায়ে বল বেশিণ রাখতে দেয়নি। তবে গোলমুখের দিকে তুলনামূলকভাবে বেশি দেখা গিয়েছে রিয়ালকে। ৩১ মিনিটে সুবর্ণ সুযোগ পেয়েছিলেন বেল। ওয়েলসের এই তারকা প্রতিপরে বক্সের মাঝে গিয়ে বাঁপায়ের শট নিয়েছিলেন, কিন্তু বারের বাঁ পাশ দিয়ে চলে যায।
পাঁচ মিনিটের ব্যবধানে রিয়াল গোলরক ইকার ক্যাসিয়াসের ভুলে গোল হজম করে বসে তারা। ৩৬ মিনিটে অ্যাতলেতিকো অধিনায়ক গাবির কর্নার কিক থেকে বক্সের মাঝে দাঁড়িয়ে থাকা হুয়ানফ্রান বল পেলে ক্যাসিয়াস সামনের দিকে এগিয়ে আসে। ততণে দিয়েগো গডিনের হেড জালমুখী। পেছন দিক থেকে দৌড়ে এসেও রিয়াল গোলরক বলকে গোললাইনের আগে থামাতে পারেননি।
বল ঠেলে জালের বাইরে পাঠাতে গেলেও ততণে গোললাইন পেরিয়ে যাওয়ায় পিছিয়ে পড়ে রিয়াল। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে শেষ করে অ্যাতলেতিকো। দ্বিতীয়ার্ধে মাঠে নেমে রিয়ালের শুধুই গোল মিসের মহড়া। তিনবার সহজ সুযোগ পেয়েও বল জালে জড়াতে পারেননি ওয়েলস তারকা।
এর আগে ৫৪ মিনিটে রোনালদোর ফ্রি কিক কুরতইস ঠেকিয়ে দিয়ে কর্নার। কর্নার থেকে পর্তুগিজ তারকা মিস। ৬২ মিনিটে বাঁপ্রান্ত থেকে রামোসের ক্রসে মাথায় ছোঁয়াতে ব্যর্থ রোনালদো। এভাবে কয়েকবার মিস হলে লা ডেসিমার আশা প্রায় হারিয়ে যেতে বসে রিয়ালের।
ইনজুরি সময়ের জন্য পাঁচ মিনিট যোগ হওয়ার পর যখন অ্যাতলেতিকো জয়ের উল্লাসে মাতার ণ গুনছিল, ঠিক তখনই লুকা মোদ্রিচের কর্নার কিক থেকে সার্জিও রামোসের দুর্দান্ত হেড কুর্তইসকে পরাস্ত করে জালে জড়ায়। নাটকীয় এই গোলই ম্যাচের মোড় ঘুরিয়ে দেয় রিয়ালকে।
অতিরিক্ত সময়ের প্র্রথমার্ধ কেউ গোলের দেখা পায়নি। তবে ১১০ মিনিটে অ্যাঞ্জেল ডি মারিয়ার শট কুর্তইস রুখতে না পারায় গোলপোস্টের খুব কাছ থেকে পাওয়া বলটি হেড করে জালে জড়ান বেল। এর ৮ মিনিট পর মার্সেলো একক প্রচেষ্টায় বক্সের খানিকটা বাইরে থেকে তৃতীয় গোল করেন। দুমিনিট যেতেই গডিন বক্সের মাঝে রোনালদোকে ফেলে দিলে পেনাল্টি পায় রিয়াল। স্পট কিক থেকে ১৭তম গোলটি সহজেই করে দলকে বড় জয়ের উল্লাসে মাতান বর্ষসেরা তারকা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া